BRAKING NEWS

জুবলি ফাউন্ডেশনের বরদান প্রকল্পের অধীনে রাজ্যে প্রথমবারের মতো মৃতঅঙ্গ দান সংক্রান্ত কর্মশালা সমাপ্ত

আগরতলা, ২৯ সেপ্টেম্বর: জুবলি ফাউন্ডেশন, নর্থ ইস্টার্ন ডেভেলপমেন্ট ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড এর সহযোগিতায়, ত্রিপুরা রাজ্যে প্রকল্পের অধীনে মৃত অঙ্গ দান সংক্রান্ত কর্মশালার সফল সমাপ্তি হয়েছে।

রাজ্যে মৃত অঙ্গ দান সম্পর্কে সচেতনতা এবং বোঝার প্রচারে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত হবে৷ প্রজেক্ট বড়দান, -নর্থ ইস্টার্ন ডেভেলপমেন্ট ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড এর একটি কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি উদ্যোগ, ভারতের উত্তর-পূর্ব অঞ্চল জুড়ে মৃত অঙ্গ দান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং শিক্ষাকে উৎসাহিত করার জন্য নিবেদিত৷

রাজ্য জুড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরিচালিত এই কর্মশালাগুলি একটি ঐতিহাসিক মাইলফলক হিসাবে চিহ্নিত করে কারণ তারা ত্রিপুরায় অনুষ্ঠিত মৃত অঙ্গ দান সম্পর্কে প্রথমবারের মতো সচেতনতা সেশনের প্রতিনিধিত্ব করে৷ জুবলী ফাউন্ডেশনের লক্ষ্য অঙ্গদানের বিষয়ে সচেতনতা এবং গ্রহণযোগ্যতার ব্যবধান পূরণ করা, আরও বেশি ব্যক্তিকে নিবন্ধিত অঙ্গ দাতা হওয়ার জন্য অনুপ্রাণিত করা। এই কর্মশালাগুলি শুধুমাত্র অঙ্গ দান পদ্ধতি এবং আইনি কাঠামো সম্পর্কে প্রয়োজনীয় তথ্য প্রচারের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করেনি বরং ছাত্র এবং অনুষদ সদস্যদের সাথে খোলামেলা আলোচনার সুযোগও দিয়েছে। 

কর্মশালাগুলি অঙ্গদানের জীবন রক্ষার সম্ভাবনার উপর জোর দেয়, প্রচলিত পৌরাণিক কাহিনীগুলিকে উড়িয়ে দেয় এবং সম্প্রদায়গুলিকে অর্থপূর্ণ আলোচনায় নিযুক্ত করে। জুবলী ফাউন্ডেশন বিশ্বাস করে যে এই কর্মশালাগুলি ত্রিপুরায় ভবিষ্যতে সচেতনতামূলক প্রচেষ্টার জন্য একটি শক্তিশালী ভিত্তি স্থাপন করেছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *