BRAKING NEWS

বিভিন্ন দাবির ভিত্তিতে উত্তর জেলার জেলাশাসকের নিকট ডেপুটেশন প্রদান করল বামফ্রন্ট

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ২৩ সেপ্টেম্বর:
সোমবার বামফ্রন্টের পক্ষ থেকে এক বিশাল মিছিল ধর্মনগর পরিক্রমা করে তাদের দাবি-দাওয়া নিয়ে উত্তর জেলা শাসকের কাছে এক ডেপুটেশনে মিলিত হয়।

চারজনের প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন ধর্মনগরের বামফ্রন্টের বরিষ্ঠ নেতা অভিজিৎ  দে, রাজ্য কমিটির সদস্য দুর্গেশনন্দন রায় সহ বিশিষ্ট নেতাগণ।

এই ডেপুটেশনের মূল উদ্দেশ্য হচ্ছে রাজ্যে বর্ষায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তা জাতীয় বিপর্যয় হিসেবে বিবেচনা করে আর্থিক সংযোগ প্রদান। এখন পর্যন্ত এ রাজ্যে বন্যায় ৩৩জন লোক মৃত্যুর কোলে ঢলে পড়েছে তাদেরকে প্রাথমিকভাবে যে ক্ষয়ক্ষতি দেওয়া হয়েছে তা যথেষ্ট নয়। তাদের প্রত্যেক পরিবারকে একটি সরকারি চাকরি অথবা ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার দাবি জানানো হয়।

রাজ্যে যেসব ক্ষতি হয়েছে তার জন্য ১৫ হাজার কোটি টাকা আর্থিক ক্ষয় পূরণের ব্যবস্থা করার দাবি জানানো হয়। তাছাড়া ক্ষতিগ্রস্ত পরিবার গুলি আগামী ৬ মাস বিনামূল্যে ১০ কেজি করে চাউল এবং ২০০ দিন রেগার কাজ করার দাবি জানানো হয়। উত্তর জেলার বিভিন্ন এলাকায় রাস্তাঘাট মেরামতি করা বিশেষ করে ধর্মনগর কদমতলা ধর্মনগর পানিসাগর শনিছড়া কদমতলা সহ জাতীয় সড়কের বিভিন্ন এলাকা ভেঙে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে, সেই রাস্তাগুলি  অতিসত্বর মেরামত করার জন্য দাবি জানানো হয়।
_________

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *