BRAKING NEWS

বঙ্গে দুর্যোগ-পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রস্তুত থাকার নির্দেশ মুখ্যমন্ত্রীর

কলকাতা, ২৫ অক্টোবর (হি.স.):  দুর্যোগ-পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক রাখতে কোনও শিথিলতা রাখতে চাইছে না নবান্ন। শুক্রবার দুপুরে রাজ্য প্রশাসনের এই মনোভাবের কথা স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে নবান্নে সাংবাদিক বৈঠক করেন তিনি।

মুখ্যমন্ত্রী বিশেষ ভাবে নজর দিতে বলেন উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার পরিস্থিতির উপরে। তিনি বলেন, “দুর্যোগে বহু চাষের জমি নষ্ট হয়েছে।” এই সূত্রেই তিনি কৃষকদের ক্ষতি কতটা, তা যাচাই করতে সমীক্ষা করানোর নির্দেশ দেন।  জমা জল থেকে মশাবাহিত বিভিন্ন রোগের প্রাদুর্ভাবের কথা স্মরণ করিয়ে দিয়ে মশারি বিলির পরামর্শ দেন। তাঁর কথায়, “যেখানে ম্যালেরিয়ার প্রকোপ রয়েছে, সেখানে মশারি দিতে হবে।”

বাঁকুড়ায় জেলাশাসক মুখ্যমন্ত্রীকে জানান, ২৭ টা কাঁচা বাড়ি ভেঙে পড়েছে। মুখ্যমন্ত্রী জানান, সাগরের বিধায়কের সঙ্গে কথা বলেছেন। শুনেছেন, কপিল মুনির আশ্রমের সামনে জল জমেছিল। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে। কুলতলি, মোহনপুর-সহ একাধিক এলাকার বিধায়কদের সঙ্গে কথা বলেছেন।

মুখ্যমন্ত্রী জানান, উত্তর ২৪ পরগনার গোসাবা, বনগাঁ, বসিরহাটে ভারী বৃষ্টি হয়েছে। এখনও অনেক জায়গায় বৃষ্টি হচ্ছে। হাওড়া, হুগলি, কলকাতা, বাঁকুড়ায় প্রচুর বৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *