BRAKING NEWS

বিচ্ছিন্নতাবাদী আন্দোলন, প্রশান্ত ভূষণকে কটাক্ষ তথাগতর

কলকাতা, ২৫ অক্টোবর (হি.স.): ভারতের বিচ্ছিন্নতাবাদী আন্দোলন নিয়ে আইনজীবী তথা সক্রিয় সমাজকর্মী প্রশান্ত ভূষণকে কটাক্ষ করলেন প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়।

নিউইয়র্ক টাইমসে এক পাতার একটি সচিত্র লেখা প্রকাশিত হয়েছে ভারতে উমর খালিদের  আন্দোলন নিয়ে। সেই লেখা যুক্ত করেপ্রশান্ত ভূষণ উমরকে লক্ষ্য করে এক্সবার্তায় লিখেছেন, “বিনা বিচারে ৪ বছর জেলে। মোদীর ভারতে ভিন্নমতের দাম। নিউ ইয়র্ক টাইমসের চমৎকার লেখা। #উমর খালিদ।”

এর জবাবে তথাগতবাবু লিখেছেন, “পাকিস্তান তৈরি হয়েছিল যাতে ভারতীয় মুসলমানরা, যারা অনুমিতভাবে একটি ‘বিচ্ছিন্ন জাতি’ গঠন করেছিল, তাদের হিন্দু-সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্রে অন্যায়ের শিকার হতে হবে না। তাহলে মিস্টার খালিদের পছন্দের দল ভারতে এখানে কী করছে?

এই মৌলিক প্রশ্নটি আমাকে কষ্ট দেয়। নিউ ইয়র্ক টাইমস-এর কি কোনও উত্তর আছে? মনে রাখবেন, আমি তার প্রভুর স্বর জিজ্ঞাসা করছি না।” প্রসঙ্গত, মানবাধিকার কর্মী বলে বর্ণিত উমর খালিদ জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়েরডেমোক্রেটিক স্টুডেন্টস ইউনিয়নের নেতা ছিলেন। কাশ্মীরি নেতা আফজাল গুরু ও মকবুল ভাটের ফাঁসির দন্ডের বিরুদ্ধে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত বিক্ষোভ কর্মসূচীতে তিনি অংশ নিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *