BRAKING NEWS

স্কলারশিপের দাবিতে বিক্ষোভ, হঠাৎ হাজির বিধায়ক রণজিৎ দেববর্মা, রাজ্যপালকে ডেপুটেশন

আগরতলা, ২৫ অক্টোবর : স্কলারশিপের দাবিতে আজ সার্কিট হাউস এলাকায় বিক্ষোভ প্রদর্শন করেছে ত্রিপুরা ইন্ডিজিনিয়াস স্টুডেন্ট ফেডারেশন। জনজাতি কল্যাণ দফতরের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে কোনো স্কলারশিপ পাচ্ছে না ছাত্ররা। প্রায় ৪০০০ ছাত্রছাত্রী এই স্কলারশিপ থেকে বঞ্চিত হচ্ছেন। বহুবার আলোচনা, এমনকি বিক্ষোভ প্রকাশ করেও কোনো সুরাহা হয়নি। শেষে বিধায়ক রণজিৎ দেববর্মার নেতৃত্বে বিক্ষোভকারীদের এক প্রতিনিধি দল রাজভবনে গিয়ে রাজ্যপালের উদ্দেশ্যে ডেপুটেশন প্রদান করেছে। এদিন ওই বিক্ষোভে হঠাৎ বিধায়ক রণজিৎ দেববর্মা উপস্থিত হয়ে সকলকেই ভীষণভাবে চমকে দিয়েছেন।

জনৈক বিক্ষোভকারী জানান, বহুবার স্কলারশিপের বিষয়ে জনজাতি কল্যাণ দফতরের সাথে যোগাযোগ করলেও প্রতিবার কিছু না কিছু অজুহাত দেখিয়ে ছাত্রদের এড়িয়ে গেছেন আধিকারিকরা। জনজাতি কল্যাণ দফতর থেকে পুজোর ছুটি শেষ হওয়ার পর স্কলারশিপ দেওয়া হবে বলে জানানো হলেও, এখনো কারও কাছে স্কলারশিপের টাকা পৌঁছায় নি। তাই স্কলারশিপের দাবিতে আবারো বিক্ষোভ প্রদর্শন করেছে ত্রিপুরা ইন্ডিজিনিয়াস স্টুডেন্ট ফেডারেশন। তিনি বলেন, এ-বিষয়ে মুখ্যমন্ত্রীর সাথে আলোচনা চাইছি আমরা। তিনি এ-বিষয়ে করুক, সেটাও চাইছি আমরা।

 পরবর্তীতে সার্কিট হাউস এলাকায় এই বিক্ষোভ কর্মসূচিতে সামিল হলেন টিপরা মথার বিধায়ক রঞ্জিত দেববর্মা। সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সম্মুখে এসে তিনি জানান, রাজ্যপালের কাছে ডেপুটেশন জমা দেওয়ার উদ্দেশ্যে গিয়েও তাঁর দেখা মিলেনি। তাই, রাজ্যপালের  উদ্দেশ্যে তাঁর সচিব ইউকে চাকমার কাছে ডেপুটেশন প্রদান করেছি। তিনি আশ্বাস দিয়েছেন, ২৮ নভেম্বর রাজ্যপাল রাজ্যে ফিরে আসলে এই বিষয় নিয়ে আলোচনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *