BRAKING NEWS

সৌদি আরবের দায়িত্ব ছেড়ে দিলেন মানচিনি

রিয়াদ, ২৫ অক্টোবর  (হি.স.) : ১৪ মাসের   মাথায় সৌদি আরবের   প্রধান কোচের   দায়িত্ব ছেড়ে   দিলেন রবার্তো মানচিনি। সৌদি ফুটবল ফেডারেশন বৃহস্পতিবার সামাজিক মাধ্যমে জানিয়েছে, পারস্পরিক সমঝোতায় কোচের   দায়িত্ব ছেড়ে   দিয়েছেন মানচিনি।

গত বছরের   আগস্টে সৌদি আরবের   দায়িত্ব নিয়েছিলেন  ইতালিকে ২০২১ সালে ইউরো   জেতানো কোচ মানচিনি। মোটা অঙ্কের   পারিশ্রমিকে তাঁকে কোচ হিসেবে নিয়োগ করেছিল সৌদি ফুটবল ফেডারেশন।

তাঁর দায়িত্বের   মেয়াদ ছিল ২০২৭ সাল পর্যন্ত। সৌদিতে কোচের   দায়িত্ব নেওয়ার   পর   তিনি বলেছিলেন, ‘ইউরোপে ইতিহাস গড়েছি, এবার সৌদিতে ইতিহাস গড়তে চাই’। কিন্তু ইতিহাস গড়ার   বিপরীতে ব্যর্থতার   দায় মাথায় নিয়ে সৌদি ছাড়লেন।

মানচিনির   কোচিংয়ে এই বছর   এশিয়ান কাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে সৌদি আরব। ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে এশিয়ান অঞ্চলে ‘সি’ গ্রুপে চার   ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে এখন তিন নম্বরে   আছে সৌদি আরব। গত ১০ অক্টোবর   দেশের   মাঠে জাপানের   কাছে ২-০ গোলে হেরে   গেছে সৌদি আরব। তাছাড়া   বাহরাইন এবং ইন্দোনেশিয়ার সঙ্গে আশ্চর্যজনক ড্র করে   তার   দল। বিশ্বকাপ বাছাইয়ে সৌদি আরব ১৪ নভেম্বর   দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার   বিরুদ্ধে  খেলবে। এর   পাঁচদিন পর   বিশ্বকাপ কোয়ালিফাইং ম্যাচে  ইন্দোনেশিয়ার সঙ্গে খেলবে সৌদি আরব । তার   আগেই তিনি সৌদি আরবের   দায়িত্ব ছাড়লেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *