BRAKING NEWS

উত্তর জেলা প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের উদ্যোগে শুরু লাইভস্টক সেনসাস ২০২৪

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ২৫ অক্টোবর: গোটা দেশের সাথে সাথেই উত্তর জেলা প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের উদ্যোগ আজ থেকে শুরু হলো লাইভস্টক সেনসাস ২০২৪। অর্থাত জেলার পশুদের আদমশুমারি। এই দিন দপ্তরের উদ্যোগে ধর্মনগর চন্দ্রপুরের নজরুল স্মরণী এলাকায় একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যদিয়ে জেলার এই লাইভস্টক সেনসাস এর কাজ শুরু হয়।

এই বিষয়ে বলতে গিয়ে উত্তর জেলা প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের ডেপুটি ডিরেক্টর তথা এই লাইভস্টক সেনসাস এর নোডাল অফিসার ডঃ এল. রয়টা বলেন মূলত গৃহপালিত পশুপাখিদের সংখ্যা নির্ধারণ করতেই এই লাইভস্টক সেনসাস এর কাজ শুরু হয়েছে। আজ থেকে এই সেনসাস শুরু হয়ে চলবে আগামী ২০২৫ সালের ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। আগামী চার মাসে উত্তর জেলার প্রতিটি বাড়িতেই দপ্তরের দায়িত্ব প্রাপ্ত কর্মীরা যাবেন। এবং পশুপাখীর সংখ্যা সংগ্রহ করবেন।

তবে সকলের সতর্কতার জন্য তিনি জানিয়েছেন এই সেনসাসে কোন প্রকার আধার কার্ড কিংবা কোন নতিপএ সেনসাসের কাজে নিযুক্ত কর্মীদের দেখাতে হবে না। শুধু পশুপাখীর সংখ্যাটাই সংগ্রহ করা হবে। তাই দপ্তরের আধিকারিকরা  সকলকে কোন দুষ্ট চক্রের প্রতারণার হাত থেকে সতর্কতা অবলম্বনের আবেদন রাখেন। এই দিন দপ্তরের অন্যান্য আধিকারিকদের মধ্যে উপস্থিত ছিলেন এসিস্ট্যান্ট ডিরেক্টর ডঃ দ্বিতেন্দু নাগ ও ভ্যাটেনারী  অফিসার ডঃ অমরেশ নাথ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *