BRAKING NEWS

দুর্যোগ নিয়ে মাত্রাতিরিক্ত প্রচার, সংবাদ চ্যানেলকে কটাক্ষ কুণালের

কলকাতা, ২৫ অক্টোবর (হি.স.): প্রাকৃতিক দুর্যোগ নিয়ে দু’দিন ধরে বিভিন্ন সংবাদমাধ্যম মাত্রাতিরিক্ত প্রচার করছিল বলে কেউ কেউ মনে করছেন। বৃহস্পতিবার রাতে বড় কোনও দুর্যোগ না হওয়ায় সংবাদ পরিবেশনে অতিরঞ্জন নিয়ে প্রশ্ন উঠছে। শুক্রবার এ নিয়ে নাম না করে চ্যানেলকে কটাক্ষ করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।

এক্সবার্তায় কুণাল লিখেছেন, “কোনো ইস্যুতে একটানা একতরফা চিৎকার করে গেলে সাময়িক কিছু দর্শক/পাঠকের চোখ আটকে রাখা যায়, কিন্তু ধারাবাহিকতার প্রশ্নে বিশ্বাসযোগ্যতার ভিতে আঘাত পড়ে। তা সে আর জি কর হোক বা ডানা।

ইস্যুকে ইভেন্ট বানিয়ে দর্শককে প্রভাবিত করতে যাওয়া আগুন নিয়ে খেলা। টার্গেটকে কিছুদিন পোড়াতে পারে, আবার অঙ্ক ধরে ফেললে নিজের হাত পুড়েও যেতে পারে পরে। এটা মিডিয়া যত তাড়াতাড়ি বুঝবে, তত মঙ্গল। না হলে গোটা ইন্ডাস্ট্রির ক্ষতি। মিলিয়ে নেবেন। আর ক্ষতিটা শুরু হয়ে গিয়েছে।

সোশ্যাল মিডিয়া, ঠিকভুল সব মিলিয়েই, মূল স্রোত মিডিয়ার আকাশে কালো মেঘের মত প্রবেশ করেছে। তবু হুঁশ ফিরছে না। তবু চিৎকারের প্রতিযোগিতা। তবু চাপিয়ে দেওয়ার চেষ্টা। দর্শক, পাঠক সচেতন। বাস্তব দেখতে দিন। সবরকম যুক্তি সামনে রাখুন। তাঁরাই বিচার করে নেবেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *