BRAKING NEWS

গোপন অভিযানে হরিণ এর মাংস ও তিনটি দেশি বন্দুক

নিজস্ব প্রতিনিধি, বিলোনিয়া, ২৫ অক্টোবর: বিলোনিয়া মহকুমার তৃষ্ণা অভয়ারণ্য গোপন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় উদ্ধার করা হল হরিণ এর মাংস ও তিনটি দেশি বন্দুক। তৃষ্ণা এডিসি ভিলেজ এর উত্তর কাঁসারির হরিচরণ রোয়াজা পাড়াতে বাসী ত্রিপুরা ও হাজার কুমার ত্রিপুরার বাড়িতে হরিণ এর মাংস ও বাসী ত্রিপুরার ঘরের খাটের মধ্যে তিনটি বন্দুক ও পাঁচশ থেকে ছয়শ গ্রাম হরিণ এর মাংস পাওয়া যায়।

দীর্ঘ দিন ধরে চোরা শিকারিরা তৃষ্ণা অভয়ারণ্য হরিণ শিকার করছিল।  অনেক অভিযান ও চালিয়ে ছিল কিন্তু সফল হয়নি।  কিন্তু গত কাল গোপন সংবাদের  ভিত্তিতে এই অভিযান সফল হয়।  বাড়ির মালিক বাসী ত্রিপুরা ও হাজার কুমার ত্রিপুরা পালিয়ে যায়।  তাদের খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ ও বন দফতর। বন দফতর থেকে মামলা করা হয় তাদের বিরুদ্ধে।

এই অভিযানে নেতৃত্ব দেন তৃষ্ণা অভয়ারণ্য মুখ্য বন্যপ্রাণী সংরক্ষক বিমল দাস, অভয়া রেঞ্জ অফিসার বিকাশ ঘোষ, রাজনগর রেঞ্জ অফিসার সুকান্ত সরকার সহ বন দফতর কর্মীরা ও রাজনগর পি আর বাড়ি থানার পুলিশ।

তৃষ্ণা অভয়ারণ্য মুখ্য বন্যপ্রাণী সংরক্ষক বিমল দাস জানান এই অভিযান অব্যাহত থাকবে। আসামীদের গ্রেফতার করা হবে দ্রুত, কয়েক দিন আগে ও একজন কে গ্রেফতার ও একটি দেশী বন্দুক সহ একজন কে গ্রেফতার করা হয়েছিল। বিলোনিয়ার মহকুমার মানুষ চাইছে এই বনদুশ্য ও চোরা শিকারিদের বিরুদ্ধে আরো কঠোর হোক তৃষ্ণা অভয়ারণ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *