BRAKING NEWS

আগামী বিধানসভা নির্বাচনে ২৫ টি আসন চাই, বিজেপির উপরে চাপ বাড়ালেন প্রদ্যুৎ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৩ অক্টোবর: আঞ্চলিক দলের প্রধান বৈশিষ্ট্য টিকে থাকার লড়াইয়ে জাতীয়  শরিক দলের উপর চাপ সৃষ্টি করাই তাদের প্রধান অস্ত্র। এই দিশায় ব্যতিক্রমী নন প্রদ্যুৎ কিশোর দেববর্মনও। আটাশের বিধানসভা নির্বাচনের এখনও অনেকটা বাকি থাকতেই কৌশলে শরিক দল বিজেপির উপর চাপ সৃষ্টির পন্থা নিলেন তিনি। প্রদ্যুৎ এর নিঃশর্ত দাবি আগামী বিধানসভা নির্বাচনে ৬০টি আসনের মধ্যে  তিপরা মথার জন্য বিজেপির ২৫ টি আসন ছেড়ে দিতে হবে।

আজ বুধবার ২৩ অক্টোবর ফেইসবুক লাইভে এসে এভাবেই প্রদ্যুৎ কিশোর দেববর্মন বিজেপি সহ সমগ্র রাজ্যবাসীকেই চমকে দিয়েছেন। পাশাপাশি এদিন তিনি জনজাতিদের উন্নয়নের প্রশ্নে সিপিএমকে তুলোধুনা করেছেন। বিশেষ করে সিপিএম রাজ্য সম্পাদক তথা বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরীকে আজ প্রদ্যুৎ চাচাছোলা ভাষায় আক্রমণ শানিয়েছেন। তার সাফ কথা, সাব্রুমে তিপরা মথার প্রার্থী না দিয়ে ভুল করেছি। তিপরা মথা সাব্রুমে প্রার্থী দিলে জিতেন্দ্র চৌধুরী জিততে পারতেন না। প্রদ্যুৎ আরো বলেন, জিতেন্দ্র চৌধুরী সবসময় দলের কথা চিন্তা করেছেন। জনজাতিদের কথা চিন্তা করেননি। যারাই এসেছেন, তারা রাজনীতি করে গেছেন। কিন্তু জনজাতিদের উন্নয়নে কিছুই করেননি। এভাবেই সিপিএম কে আক্রমণ করেছেন প্রদ্যুৎ।

তিনি আরো বলেন, আগামী নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহে দিল্লিতে তিপ্রাসা চুক্তির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হবে। প্রদ্যুৎ দ্বারা তিপ্রাসার স্বার্থে বিভিন্ন দাবির মধ্যে রয়েছে আগামী বিধানসভা নির্বাচনে ২৫টি আসন তিপরা মথার জন্য ছেড়ে দিতে হবে। কেন্দ্রীয় সরকার দ্বারা সরাসরি ফান্ডিং প্রদান করতে হবে। এছাড়াও ল্যান্ডরাইটস, মণিপুরী সম্প্রদায়ের জন্য বিধানসভায় একটি আসন সহ দাবি আদায়ের জন্য প্রদ্যুৎ লড়াই অব্যাহত রাখবে বলে জানিয়েছেন এদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *