BRAKING NEWS

করিমগঞ্জের প্রাথমিক স্কুলে শিক্ষকের ভূমিকায় জেলাশাসক প্রদীপ দ্বিবেদী

করিমগঞ্জ (অসম), ২৩ অক্টোবর (হি.স.) : করিমগঞ্জের প্রাথমিক স্কুলে শিক্ষকের ভূমিকায় অবতীৰ্ণ হয়েছেন নবাগত জেলাশাসক প্রদীপকুমার দ্বিবেদী (আইপিএস)। দুর্গাপূজার প্রাক্কালে করিমগঞ্জের জেলাশাসক হিসেবে দ্বায়িত্ব নিয়েছেন তিনি। আর এরই মধ্যে বেশ কিছু পরিবর্তন দেখা গেছে গোটা জেলা জুড়ে। প্রশাসনে স্বচ্ছতা এবং কর্মসংস্কৃতি বজায় রাখার লক্ষ্যে ইতিমধ্যে তিনি জেলার বিভিন্ন প্রান্তে সফর করেছে।। তাঁর সফরসূচির মধ্যে প্রশাসনিক কার্যক্রমের পাশাপাশি থাকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল পরিদর্শনের বিষয়। 

আজ বুধবার করিমগঞ্জ শহরে অবস্থিত নগেন্দ্রনাথ তিলকচাঁদ মধ্যবঙ্গ বিদ্যালয়, শহরতলি নয়াবাড়ির ৩৮৪ নম্বর নয়াবাড়ি এলপি স্কুল, ৩৫ নম্বর নয়াবাড়ি অঙ্গনওয়াড়ি কেন্দ্র, ১৬৬ নম্বর নয়াবাড়ি অঙ্গনওয়াড়ি কেন্দ্র এবং ১৬৮ নম্বর নয়াবাড়ি অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শন করেছেন। ক্লাস রুমে ঢুকে অবতীর্ণ হন শিক্ষকের ভূমিকায়। 

কীভাবে পড়াশোনার মধ্য দিয়ে ভবিষ্যতে কোন পথে যাওয়া যায় সে সব ব্যাপারে তনি বিস্তারিতভাবে ছাত্রছাত্রীদের বুঝিয়ে বলেছেন। জেলাশাসকের মতো একজন উচ্চপদস্থ আধিকারিককে শিক্ষকের ভূমিকায় পেয়ে ছাত্রছাত্রীরা বেজায় উৎসাহিত ও উচ্ছ্বসিত হয়েছে। জীবনে সফল হতে হলে কী কী করা উচিত, সে সব ব্যাপারে ছাত্রছাত্রীরা সরাসরি তাঁর কাছ থেকে জানতে পেরে ভীষণ খুশি ব্যক্ত করেছে বহু ছাত্রছাত্রী। 

এদিকে অন্যান্য দিনের মতো স্কুল পরিদর্শন করে খুশ মেজাজেই ছিলেন জেলাশাসক প্রদীপকুমার দ্বিবেদী।  ক্লাসে শুধু পড়ালেও হয় না, ছাত্রছাত্রীদের স্বপ্ন দেখাতে হয়। শিক্ষকরা একটু আন্তরিক হলে একটি ক্লাসকে প্রাণবন্ত করে তোলা যায় বলে শিক্ষকদের উদ্দেশ্যে পরামর্শও দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *