BRAKING NEWS

উন্নয়ন ও ঐতিহ্য দেখতে ত্রিপুরা সফরে ছত্তিশগড়ের মিডিয়া টিম

আগরতলা ২৩ অক্টোবর : ত্রিপুরার সমৃদ্ধ প্রাকৃতিক ও সাংস্কৃতিক ঐতিহ্য অন্বেষণ এবং উন্নয়ন প্রক্রিয়ার গতি প্রকৃতি দেখার ও জানার উদ্দেশ্যে ছত্তিশগড় থেকে ১৪ জন সাংবাদিকের একটি দল রাজ্যে সফর করছে। আগামী রবিবার পর্যন্ত সফরকালে এই মিডিয়া দলটি  রাজ্যের বিভিন্ন প্রজেক্ট ও ঐতিহ্যবাহী স্থান পরিদর্শন  করবেন। ছত্তিশগড় থেকে আগত সাংবাদিকরা মঙ্গলবার আগরতলায় পৌঁছানোর পর ল্যান্ড পোর্ট অথরিটির অধীনে আগরতলায় ইন্টিগ্রেটেড চেক পোস্ট (আইসিপি) পরিদর্শন করেন। তাঁরা ত্রিপুরা পর্যটন কর্পোরেশন পরিদর্শন করেন এবং রাজ্যের পর্যটন ক্ষেত্রে সম্ভাবনা, ভবিষ্যত পরিকল্পনা এবং পর্যটক আগমনের গতি প্রকৃতি সম্পর্কে অবগত হন।

তাঁরা আজ রাজ্যের সর্বাধিক গুরুত্বপূর্ণ ধর্মীয় গন্তব্যস্থল এবং ৫১ পুরানিক পিঠের অন্যতম মাতাবাড়ির ত্রিপুরেশ্বরী মন্দির পরিদর্শন করেছেন। পাশাপাশি যেখানে ত্রিপুরেশ্বরী মন্দিরকে ঘিরে কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের ‘প্রসাদ’ প্রকল্পের অধীনে নির্মীয়মান উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। তেমনি, সিপাহিজলা জেলার শ্রীমন্তপুরের আইসিপি পরিদর্শন করেন এবং বাণিজ্য ও যাত্রী চলাচলের ক্ষেত্রে আইসিপির গুরুত্ব সম্পর্কে জানতে আধিকারিকদের সাথে কথা বলেন। তাঁরা এই পরিদর্শন কালে, পর্যটন দপ্তর, বিএসএফ নিরাপত্তা আধিকারিক সহ আইসিপি-র কর্মকর্তাদের সঙ্গে মত্  বিনিময় করেন।

মিডিয়া দলটি  আগামীকাল উজ্জয়ন্ত প্যালেস, বোধজঙ্গনগরে শিল্প তালুক এবং জাতীয় ব্যাম্বু মিশনের অধীনে প্রকল্প পরিদর্শন করবে। তারা স্মার্ট সিটি প্রকল্প ওটিপিসি, ওএনজিসি-র প্লান্ট সহ রাবার বোর্ডের রোপণ এবং জৈব গ্রাম সহ রাজ্য ও কেন্দ্রীয় সরকারের বিভিন্ন উন্নয়ন ও শিল্প প্রকল্প পরিদর্শন করবেন। প্রেস ইনফরমেশন ব্যুরোর ব্যবস্থাপনায় পরিচালিত সাত দিনের এই মিডিয়া সফরে ছত্তিশগড় থেকে আগত সাংবাদিকরা শিল্প, স্বাস্থ্য, নগর উন্নয়ন, এবং এলপিএআই, ওএনজিসি, ওটিপিসি, বিএসএফ, রাবার বোর্ড সহ বিভিন্ন রাজ্য ও কেন্দ্রীয় সংস্থার আধিকারিকদের সঙ্গেও মত বিনিময় ও বৈঠক করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *