BRAKING NEWS

উপনির্বাচনে ছ’টি কেন্দ্রেই একলা লড়তে চায় প্রদেশ কংগ্রেস নেতৃত্ব

কলকাতা, ২১ অক্টোবর (হি.স.): আর জি কর কাণ্ডের আবহে আগামী ১৩ নভেম্বর রাজ্য ছয় বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে। শনিবার বিজেপি এবং রবিবার শাসক দল তৃণমূল কংগ্রেস ওই ছয় কেন্দ্রে তাদের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। কিন্তু, এখনও পর্যন্ত কংগ্রেসের তরফে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়নি।

পশ্চিমবঙ্গে কংগ্রেসের অবস্থা দীর্ঘদিন ধরেই খারাপ। বামেদের সঙ্গে জোট বেঁধেও সুবিধা হয়নি। এই অবস্থায় নিজেদের শক্তি পরীক্ষা করতেই কিংবা নিজেদের শক্তি কত, তা জানতেই এবারের উপনির্বাচনে ছ’টি কেন্দ্রেই একলা লড়াইয়ের সিদ্ধান্তে এগোতে চাইছে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।

কংগ্রেস সূত্রের খবর, প্রদেশ কংগ্রেসের নয়া সভাপতি শুভঙ্কর সরকার জেলার নেতাদের কাছে আগেই মতামত জানতে চেয়েছিলেন। এর আগে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী নিজেই এমন লড়াইয়ে অনেকটাই আগ্রহী ছিলেন। তবে, প্রদেশ কংগ্রেসের জেলা নেতৃত্ব ততটা আগ্রহী ছিল না। যে কারণেই গত লোকসভা নির্বাচনে একাধিক আসন নিয়ে নিজেদের মধ্যে দ্বন্দ্বে জড়িয়েছিল কংগ্রেস। তাই প্রদেশ কংগ্রেস সভাপতি বদল হতেই এবারের উপনির্বাচনে একলা লড়াইয়ের সিদ্ধান্ত নিতে চলেছে কংগ্রেসের জেলা নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *