BRAKING NEWS

গুরুত্বের ভিত্তিতে শূন্য পদগুলি পূরণ করবে সরকার: মুখ্যমন্ত্রী

আগরতলা, ৫ অক্টোবর: গুরুত্বের সঙ্গে অগ্রাধিকারের ভিত্তিতে ধীরে ধীরে শূন্য পদগুলি পূরণের জন্য কাজ করছে রাজ্য সরকার। সরকারী আধিকারিকগণ জনগণ এবং সরকারের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করেন। কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্প রূপায়নে বিশেষ ভূমিকা রয়েছে আধিকারিকদের। 

শনিবার আগরতলার মুক্তধারা প্রেক্ষাগৃহে সদ্য নিযুক্ত টিসিএস ও টিপিএস গ্রেড টু অফিসারদের নিযুক্তি পত্র বিতরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, আমাদের সরকার স্বচ্ছ দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও স্বচ্ছতার সঙ্গে সরকার চালাচ্ছেন। একটা সময় ছিল যখন রাজ্যে প্রায়ই মিছিল মিটিং হত এবং একটা মানসিকতা ছিল যে রাজনৈতিক যোগসূত্র ছাড়া সরকারি চাকরি পাওয়া সম্ভব নয়। এক্ষেত্রে চাকরিতে নিয়োগের জন্য ইন্টারভিউ প্রক্রিয়া বাদ দিয়ে শুধুমাত্র লিখিত পরীক্ষার ভিত্তিতে করার উপর গুরুত্ব দিয়েছিলেন প্রধানমন্ত্রী। মূলত, স্বচ্ছতা নিশ্চিত করার জন্য এই উদ্যোগ নিয়েছেন তিনি। 

মুখ্যমন্ত্রী বলেন, আদালতে মামলা বিচারাধীন থাকায় অনেকেই পদোন্নতির অপেক্ষায় রয়েছেন। আর এটা পর্যবেক্ষণে রেখে সরকার এককালীন পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য হচ্ছে মানুষ ও মেধাকে সম্মান করা। টিপিএসসি -এর অধীনে ২০২২ সাল পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আগে, যোগাযোগের সমস্যার কারণে চাকরিতে বদলির জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে যেতে হতো। কিন্তু এখন যোগাযোগ ব্যবস্থার উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। আমরা অগ্রাধিকারের ভিত্তিতে ধাপে ধাপে শূন্য পদগুলি পূরণের জন্যও কাজ করছি।

মুখ্যমন্ত্রী এদিন আধিকারিকদের প্রশিক্ষণ (ট্রেনিং) এবং অভিজ্ঞতা নিয়েও গুরুত্ব তুলে ধরেছেন। তিনি জানান, আধিকারিকদের প্রশিক্ষণের জন্য মাইসোরে পাঠানোর ব্যবস্থা করবে রাজ্য সরকার। কারণ প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আধিকারিকগণ জনগণ ও সরকারের মধ্যেকার সেতুবন্ধন। কেন্দ্রীয় সরকার ও ত্রিপুরা সরকারের অনেকগুলি প্রকল্প রয়েছে৷ এই প্রকল্পগুলি সম্পর্কে বিশদ জ্ঞান থাকা এবং অন্যান্য দপ্তরের সাথে সমন্বয় করাও গুরুত্বপূর্ণ।

ডা. সাহা জানান যে TPSC-এর মাধ্যমে এখন পর্যন্ত ১৭৪২ জন নিয়োগ পেয়েছেন, এবং ৭৪৫টি শূন্যপদ পূরণের জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি আরও জানান সরকার ত্রিপুরা পুলিশের (হোম ডিপার্টমেন্ট) অধীনে ৯১৬টি কনস্টেবল পদের শূন্যপদ পূরণের জন্যও পদক্ষেপ নিয়েছে। ARDD বিভাগে ৬৭টি পশুচিকিৎসক (গ্রুপ-বি) এবং ৪৩৯টি ARDD অ্যাসিস্ট্যান্ট (গ্রুপ-সি) নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে।

অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যসচিব জে কে সিনহা, রাজ্য সরকারের সচিব অপূর্ব রায়, অতিরিক্ত সচিব সমিত রায় চৌধুরী সহ অন্যান্য পদস্থ আধিকারিকগণ। অনুষ্ঠানে নবনিযুক্ত টিসিএস ও টিপিএসদের হাতে নিযুক্তি পত্র তুলে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *