BRAKING NEWS

বৃন্দাবনের সোনালী ধামের আদলে তৈরি হচ্ছে কাঞ্চনবাড়ি ইণ্ডিয়া ক্লাবের পূজোমন্ডপ

নিজস্ব প্রতিনিধি, কাঞ্চনবাড়ি, ৩ অক্টোবর: মা আসছেন, তাই বৃন্দাবনের সোনালী ধামের আদলে প্যাণ্ডেল তৈরী করে দেবীকে বরন করতে এখন জোর ব্যস্ততা রাজ্যের কাঞ্চনবাড়ি ইণ্ডিয়া ক্লাবের কর্মকর্তাদের।

গ্রামীন এলাকার বিগ বাজেটের থিমের পূজোকে ঘিরে বাড়তি আকাঙ্খা এলাকার মানুষের মধ্যে। পিতৃপক্ষের অবসান ঘটিয়ে ইতিমধ্যেই সূচনা হয়েছে মাতৃপক্ষের। শাস্ত্রমতে পতিগৃহ থেকে পিতৃগৃহের উদ্দেশ্যে রওনা দিয়েছেন মা দূর্গা। একটি বছর পর বাঙালীর ঘরের মেয়ে ফিরছে ঘরে। শহর ছাড়িয়ে গ্রামের ক্লাবগুলোও থিম পূজোর আয়োজন করে নিজেদের কৃতিত্ব তুলে ধরতে মরিয়া।

ঊনকোটি জেলার গ্রামীন এলাকা ফটিকরায় বিধানসভায় একমাত্র থিম পূজোর আয়োজন করেছে কাঞ্চনবাড়ীর ইণ্ডিয়া ক্লাব। এবছর তাদের ৩৭তম পূজোর আয়োজন। বৃন্দাবনের সোনালী ধামের অনুকরনে তৈরী হচ্ছে প্যাণ্ডেল। থিমপূজোকে আকর্ষনীয় করে তুলতে নবদ্বীপ থেকে এসে দিনরাত এক করে কাজ করছেন শিল্পীরা। আলোকসজ্জায়ও থাকছে পশ্চিম বাংলার কারিগররা।

স্থানীয় মৃৎশিল্পীর শিল্প নিপুনতায় ফুটে উঠছে দেবী প্রতিমা। পূজোর তিনদিন দুপুরে বরাবরের মতো এবারো দর্শনার্থীদের জন্য রয়েছে অন্নভোগের ব্যবস্থা। সবমিলিয়ে এবারে তাদের পূজোর বাজেট ১৩ লক্ষ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *