BRAKING NEWS

স্বপ্নচূড়া সামাজিক সংস্থা ও জেলা প্রশাসনের সহযোগিতায় সচেতনতা শিবির অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিনিধি, কৈলাসহর, ৩ অক্টোবর: বৃহস্পতিবার স্বপ্নচূড়া সামাজিক সংস্থা ও ঊনকোটি জেলা প্রশাসনের সহযোগিতায় হীরাছড়া এসবি স্কুলে, বিপর্যয় মোকাবিলার উপর এক সেমিনার অনুষ্ঠিত হয়।

প্রদীপ প্রজ্জ্বলন করে এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অগ্নি নির্বাপক দপ্তরের কৈলাশহর অফিসার ইনচার্জ মোহন সিং জমাতিয়া। ম্মানিত অতিথির মধ্যে উপস্থিত ছিলেন ডিপিও শুভজিৎ নাথ, প্রথম ব্যাটেলিয়ান এনডিআরএফ এর ইন্সপেক্টর সুশীল কুমার,  ইরানি গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সদস্য ইসমাইল আলী, হীরাছড়া এডিসি ভিলেজে প্রাক্তন ভাইস চেয়ারম্যান ইন্দ্র উরাং, স্কুল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান সুমন বাউরী, সমাজসেবী শ্রীকুমার সরকার, স্বপ্নচূড়া সামাজিক সংস্থার  সম্পাদক মো. জামাল উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট আজির মিয়া। 

অনুষ্ঠানের সভাপতি করেন হীড়াছড়া এসবি স্কুলের প্রধান শিক্ষক রাখাল দাস। অনুষ্ঠানে অগ্নি নির্বাপক দপ্তরের কর্মী ও এনডিআরএফ বাহিনীরা বিপর্যয় মোকাবিলার হাত থেকে কিভাবে প্রাথমিকভাবে বেঁচে যাওয়া যায় তার উপর হাতে-কলমে প্রশিক্ষণ দেন। এনডিআরএফ প্রথম বাহিনীর জওয়ানরা খুব সুন্দরভাবে তাদের মহড়া প্রদর্শিত করেন।

স্কুলের শতাধিক ছাত্র-ছাত্রীর পাশাপাশি এলাকার জনগণ ও অভিভাবক গন এই মহড়া মনোযোগ সহকারে দেখেন। স্বাভাবিক ভাবেই এলাকার সাধারণ নাগরিকের উপস্থিতি ছিল লক্ষণীয়। প্রায় ৩০০ জন  লোকের উপস্থিতিতে আজকের এই অনুষ্ঠান এক উৎসবের মেজাজ লক্ষ্য করা যায়।

আজকের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বপ্নচূড়ার সামাজিক সংস্থার সম্পাদক মোঃ জামাল উদ্দিন, এনডিআরএফ এর ইন্সপেক্টর সুশীল কুমার, কৈলাসহর ফায়ার সার্ভিসের ইনচার্জ মোহন সিং জমাতিয়া, জেলা প্রশাসনের বিপর্যয় মোকাবিলার দপ্তরের পক্ষ থেকে বক্তব্য রাখেন ডিপি ও শুভজিৎ নাথ। আজকে এই অনুষ্ঠানে হীরাছড়া এডিসি ভিলেজ সহ ইরানি গ্রাম পঞ্চায়েতের বেশ কিছু জনগণ এবং ছাত্র ছাত্রী্রা উপস্থিত ছিলেন। এই প্রথম স্বপ্নচূড়া সামাজিক সংস্থা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে এই ধরনের সচেতনতা শিবির করার কারনে স্বাভাবিক ভাবেই খুশি এলাকার লোকজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *