BRAKING NEWS

ইণ্ডিয়া বুক অফ রেকর্ডসে সাফল্য অর্জন করলো ত্রিপুরার মেয়ে ঝুমা দেবনাথ

নিজস্ব প্রতিনিধি, কুমারঘাট, ২৫ সেপ্টেম্বর: ইণ্ডিয়া বুক অফ রেকর্ডসে সাফল্য অর্জন করলো ত্রিপুরার মেয়ে ঝুমা দেবনাথ। তাস দিয়ে ভারতের মানচিত্র তৈরী করে এই কৃতিত্ব পেলো ঝুমা। ঊনকোটি জেলার ফটিকরায় সায়দারপাড়ের একটি সাধারন ঘরের মেয়ের এই সাফল্যে খুশি তার মা-বাবা সহ পরিবারের লোক ও গোটা জেলাবাসী। সবাই শুভেচ্ছায় ভরিয়ে তুলেছে তাকে।

ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই, অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ। নিজের প্রতিভাকে তুলে ধরে ইণ্ডিয়ান বুক অফ রেকর্ডসে নাম লেখালো ঊনকোটি জেলার ফটিকরায় সায়দারপাড় গ্রামের মেয়ে ঝুমা দেবনাথ। তাস দিয়ে ভারতের মানচিত্র তৈরী করে এই সাফল্য কুড়ালো ফটিকরায় দ্বাদশ শ্রেনী বিদ্যালয়ের একাদশ শ্রেনীর এই ছাত্রী। বাবা হরিপদ দেবনাথ একজন ম্যাজিশিয়ান। তাই ছোটবেলা থেকেই যাদুবিদ্যায় পরদর্শী ঝুমা নিজেও। তাস দিয়ে যাদু করতে করতে তাসের সাহায্যেই ভারতের এই মানচিত্র তৈরীর ভাবনা বলে জানিয়েছে ঝুমা। তার ইচ্ছে ছিলো ইণ্ডিয়ান বুক অফ রেকর্ডসে সাফল্য আনার।

সেইমতো তাসের মানচিত্র তৈরী করে তা তুলে ধরে নিজের ইচ্ছে পূরন করে অনেকটাই খুশি বলে নিজেই জানিয়েছে ঝুমা। সে জানায় টানা পাঁচ মাসের প্রচেষ্টায় প্রায় ৮৫০টি তাসের সাহায্যে এই মানচিত্র ফুটিয়ে তুলেছে সে। অবশেষে সফলতা অর্জন করে আপ্লুত ঝুমা। এদিকে মেয়ের এই সফলতায় খুশি ঝুমার মা-বাবা। তার বাবা হরিপদ দেবনাথ জানিয়েছেন, শৈশব থেকেই নতুন কিছু করার প্রবনতা ছিলো তারমধ্যে। এবারও এই সাফল্যের আগে বাড়ীতেও কাউকে কিছু বলেনি সে। অবশেষে মেয়ের সাফল্যের খবর জানতে পারেন তারা। এতে পরিবারের লোকজন সহ স্থানীয়রা সকলেই খুশি বলে জানান হরিপদ বাবু।

আগামীতে ঝুমা গ্রিনিস বুকে কৃতিত্ব অর্জন করতে চায় বলে জানিয়েছে। ঝুমার বাবা জানান, ছোটবেলা থেকেই উনার মধ্যে ছিলো ম্যাজিক শেখার আকাঙ্খা। তারপর থেকেই বিভিন্ন ম্যাজিশিয়ানদের থেকে এই যাদুবিদ্যা অর্জন করেছেন এবং ভারতের বিভিন্ন জায়গায় শো করেছেন তিনি। আর তাতেই অনেক ছোটবেলা থেকে ঝুমাও ম্যাজিকে পারদর্শী ছিলো বলে জানান হরিপদ দেবনাথ। ঝুমার এই সাফল্য গোটা ঊনকোটি জেলা তথা ত্রিপুরার গৌরব। তাই বাড়ীতে গিয়ে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন অনেকেই। কৃতীকে সংবর্ধনা জানাতে কৈলাশহর থেকে তার বাড়ীতে ছুটে যান প্রাক্তন এবং বর্তমান ছাত্ররা। উত্তরীয় এবং মানপত্র তুলে দিয়ে তাকে শুভেচ্ছা জানান তারা।

ছাত্ররা জানিয়েছেন ঝুমার এই সাফল্য রাজ্যের গৌরব। সাফলতার জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন তারা।সাধারন ঘর থেকে উঠে এসে নিজের প্রচেষ্টায় সাফল্যের সিঁড়ি ছুতে পারায় আপ্লুত ঝুমা। তার এই সফলতায় শুভেচ্ছা আর ফুলে উপহারে তাকে অভিনন্দন জানাচ্ছেন প্রত্যেকেই। ঝুমার এই সফলতায় খুশি এলাকার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *