BRAKING NEWS

নারী নির্যাতন বন্ধ সহ একাধিক বিষয় নিয়ে মুখ্যমন্ত্রীর নিকট  মেমোরেন্ডাম প্রদান করল বামফ্রন্ট

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৯ সেপ্টেম্বর: রাজ্যের সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে মুখ্যমন্ত্রীর নিকট এক মেমোরেন্ডাম পেশ করেছে ত্রিপুরা বামফ্রন্ট কমিটি।
এই মেমোরেন্ডাম সম্পর্কে বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে বিস্তারিত তুলে ধরেছেন বাম নেতৃত্বরা। বিস্তারিত বলতে গিয়ে কমিটির কনভেনার নারায়ণ কর জানান, মূলত বর্তমান সময় সম্পর্কিত চারটি মূল বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে এই মেমোরেন্ডামে। প্রথমে রাজ্যে ক্রমবর্ধমান নারী নির্যাতন এবং নারী সম্পর্কিত অপরাধ বৃদ্ধি পাওয়ার ঘটনায় কড়া প্রশাসনিক নজরদারির বিষয়ে আলোচনা করা হয়েছে। সেপ্টেম্বর মাসে রাজ্যের বিভিন্ন জায়গায় ঘটে যাওয়া বিভিন্ন নারী সম্পর্কিত অপরাধ উল্লেখ করে এই ঘটনাগুলোর দ্রুত সঠিক তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানানো হয়েছে।

পাশাপাশি রাজ্যের বর্তমান বন্যা পরবর্তী  পরিস্থিতি বিবেচনা করে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সম্পর্কিত প্যাকেজ বাড়ানোর জন্য দাবি জানানো হয় বামফ্রন্টের তরফে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবার গুলির ক্ষতির পরিমাণ পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করে সেগুলো ক্ষতিপূরণ প্রদান করার দাবি জানানো হয়। পাশাপাশি যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের স্বাভাবিক জীবনে ফিরে যেতে সর্বতোভাবে সাহায্য করতে হবে সরকারকে, এই দাবি জানানো হয় মেমোরেন্ডামে।

গন্ডাছড়ায় ঘটে যাওয়া ঘটনার পরিপ্রেক্ষিতে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সার্বিকভাবে ক্ষতিপূরণ প্রদান করে তাদের বাড়িঘর পুনরায় নির্মাণ করে দিতে হবে। যতক্ষণ পর্যন্ত তারা স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারছেন না তত সময় পর্যন্ত তাদেরকে আশ্রয়স্থল ছেড়ে যাওয়ার জন্য চাপ দেওয়া যাবে না। পাশাপাশি এলাকায় নিরাপত্তা সুনিশ্চিত করারও দাবি জানানো হয়েছে।

সমসাময়িক এ বিষয়গুলি নিয়ে মুখ্যমন্ত্রীর নিকট এই মেমোরেন্ডাম প্রদানের মাধ্যমে আলোচিত বিষয়গুলি বিবেচনা করে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করার দাবী জানানো হয়েছে এদিন বামেদের তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *