BRAKING NEWS

ভারতীয় অ্যাথলেটিক্সের উন্নতিতে প্রয়াস, ঘরোয়া প্রতিযোগিতাগুলিকে পুনর্গঠন করার পরিকল্পনা

চেন্নাই, ১২ সেপ্টেম্বর (হি.স.): অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া (এএফআই) আসন্ন ২০২৫ মরসুম থেকে প্রধান আন্তর্জাতিক ইভেন্টগুলিতে ভালো ফল করার জন্য ঘরোয়া প্রতিযোগিতা গুলিকে পুনর্গঠন করার পরিকল্পনা নিয়েছে, বুধবার রাতে চেন্নাইয়ে জওহরলাল নেহেরু স্টেডিয়ামে শুরু হওয়া দক্ষিণ এশিয়ান জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাঁকে মিডিয়ার সঙ্গে আলাপচারিতার সময় এএফআই সভাপতি আদিলসুমারিওয়ালা এ কথা বলেছেন। এএফআই সভাপতি বলেছেন, এবারের  প্যারিস অলিম্পিক গেমসে ভারতীয় ক্রীড়াবিদদের পারফরম্যান্স গ্রাফ হঠাৎ পতন একটি উদ্বেগজনক ব্যাপার।সেদিকে লক্ষ্য রেখেই ঘরোয়া প্রতিযোগিতা গুলিকে পুনর্গঠন করার পরিকল্পনা নিয়েছে এএফআই। লক্ষ্য ২০২৫ এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ এবং বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ।এই দুটি বড় ইভেন্টে ভালো ফল করা।
হিন্দুস্থান সমাচার / শান্তি রায়চৌধুরি / রাকেশ

৩ অক্টোবর শুরু হচ্ছে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, দর্শকদের জন্য বিশেষ সুবিধা
দুবাই, ১২ সেপ্টেম্বর (হি.স.): আগামী ৩ অক্টোবর থেকে শারজা ও দুবাইয়ের শুরু হচ্ছে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১০ দলের এই টুর্নামেন্ট চলবে ২০ অক্টোবর পর্যন্ত। ১৮ দিন জুড়ে ২৩টি ম্যাচ হবে। ২০টি লিগ ম্যাচ দুবাই এবং শারজার মধ্যে বিভক্ত হবে, যার একটি সেমিফাইনাল শারজায় হবে এবং অন্য সেমিফাইনাল এবং ফাইনাল দুবাইতে অনুষ্ঠিত হবে।এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি), দুবাই স্পোর্টস কাউন্সিল (ডিএসসি),মূল আয়োজক আইসিসি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড  যুক্ত হয়ে এই ইভেন্টের জন্য কাজ করছে। টুর্নামেন্টে এ গ্রুপে থাকছে  ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান এবং শ্রীলঙ্কা এবং বি গ্রুপে রয়েছে বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং স্কটল্যান্ড। আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডিস ঘোষণা করেছেন, এবার ১৮ বছরের কম বয়সী সকলের জন্য বিনামূল্যে প্রবেশের সাথে সর্বনিম্ন টিকিটের মূল্য হবে ভারতীয় মুদ্রায় ১১৫ টাকা। আইসিসির প্রধান নির্বাহী বলেছেন,এই অঞ্চলে অনুষ্ঠিত হচ্ছে প্রথম মহিলা ক্রিকেটের বড় ইভেন্ট। এখানকার মহিলাদের উৎসাহিত করার জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।
হিন্দুস্থান সমাচার / শান্তি রায়চৌধুরি / রাকেশ

আইএসএল ২৪-২৫ : আগামীকাল মোহনবাগান-মুম্বই সিটি এফসি ম্যাচ, এক সপ্তাহের তালিকা
কলকাতা, ১২ সেপ্টেম্বর (হি.স.): ইন্ডিয়ান সুপার লিগের নতুন মরসুম আগামীকাল শুক্রবার, ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। প্রথম দিন মুখোমুখি হচ্ছে  ২৩-২৪ লীগ শিল্ড বিজয়ী মোহনবাগান এবং আইএসএল ফাইনাল বিজয়ী মুম্বাই সিটি এফসি। আইএসএলের এবারের মরসুমে খেলবে ১৩টি দল। এবার গতবারের আই লিগ চ্যাম্পিয়ন মহমেডান স্পোর্টিং  আইএসএলে খেলবে।

আইএসএল ম্যাচগুলো শুরু হবে সন্ধ্যা ৭.৩০ মিনিটে ডাবল হেডার সহ, শনিবার, বিকেল ৫ টায়।

আইএসএল : এক সপ্তাহের তালিকা:

১৩ সেপ্টেম্বর: মোহনবাগান বনাম মুম্বাই সিটি,কলকাতায়, সন্ধ্যা ৭.৩০ মিনিট।

১৪ সেপ্টেম্বর: ভুবনেশ্বরে বিকাল ৫ টা, ওডিশা এফসি বনাম চেন্নায়িন এফসি।

১৪ সেপ্টেম্বর: বেঙ্গালুরুতে সন্ধ্যা ৭.৩০ মি. বেঙ্গালুরু এফসি বনাম ইস্ট বেঙ্গল।

১৫ সেপ্টেম্বর: কোচিতে সন্ধ্যা ৭.৩০মি, কেরালা ব্লাস্টার্স বনাম পাঞ্জাব এফসি।

১৬ সেপ্টেম্বর: মহমেডান এসসি বনাম নর্থ ইস্ট ইউনাইটেড,কলকাতা, সন্ধ্যা ৭.৩০মি.।

১৭ সেপ্টেম্বর: এফসি গোয়া বনাম জামশেদপুর এফসি, গোয়া, সন্ধ্যা ৭:৩০ মি,।

১৯ সেপ্টেম্বর: বেঙ্গালুরু এফসি বনাম হায়দ্রাবাদ এফসি, বেঙ্গালুরু, সন্ধ্যা ৭.৩০মি.।

২০ সেপ্টেম্বর: এফসিগোয়া বনাম মোহনবাগান, গোয়া সন্ধ্যা ৭:৩০ মিনিট।

২১ ডিসেম্বর :মুম্বাই সিটি বনাম চেন্নাই, মুম্বাই, বিকাল ৫টা।

২১ ডিসেম্বর: ইস্টবেঙ্গল বনাম জামশেদপুর এফসি, কলকাতা,সন্ধ্যা ৭:৩০ মিনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *