BRAKING NEWS

রাজ্যে বিডিএস পরীক্ষায় প্রথম বর্ষের প্রথম ব্যাচের ছাত্রছাত্রীদের দারুণ ফলাফল

আগরতলা, ৭ সেপ্টেম্বর : আগরতলা গভর্নমেন্ট ডেন্টাল কলেজ এন্ড আইজিএম হাসপাতালের জন্য আরেকটি গর্বের মুহূর্ত রচিত হল। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের অধীন ব্যাচেলার অব ডেন্টাল সার্জারি (বিডিএস) প্রথম বর্ষের পরীক্ষায়, প্রথম ব্যাচের ছাত্রছাত্রীরা অত্যন্ত পারদর্শীতার সঙ্গে দারুণ ফলাফল করেছে। এই কলেজের প্রতিটি ছাত্রছাত্রীই অত্যন্ত উৎকৃষ্টতার সাথে সফলভাবে তাদের প্রথম বছর শেষ করেছে।

গত ৬ সেপ্টেম্বর ২০২৪ ত্রিপুরা বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত ব্যাচেলার অব ডেন্টাল সার্জারি (বিডিএস) প্রথম বর্ষের পরীক্ষায় যে ফলাফল প্রকাশ করেছে, তাতে দেখা গেছে আগরতলা গভর্নমেন্ট ডেন্টাল কলেজ এন্ড আইজিএম হাসপাতালের প্রথম ব্যাচের ছাত্রছাত্রীদের মধ্যে অনির্বাণ সূত্রধর ৮০.৪২ শতাংশ নম্বর পেয়ে প্রথম স্থানে, জয়স্মিতা সাহা ৭৯.০৮% শতাংশ নম্বর পেয়ে দ্বিতীয় স্থানে এবং ৭৭.৬৭ শতাংশ নম্বর পেয়ে তৃতীয় স্থানে রয়েছে অনন্যা দেবনাথ।

উল্লেখ্য, আগরতলা গভর্নমেন্ট ডেন্টাল কলেজ এন্ড আইজিএম হাসপাতালের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের পরীক্ষায়, প্রথম ব্যাচের মোট ৪৪ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিয়েছিল। গত মাসের ৫ আগস্ট ত্রিপুরা বিশ্ববিদ্যালয় ও ইন্ডিয়ান ডেন্টাল কাউন্সিলের নির্দেশিকা অনুযায়ী আগরতলা গভর্নমেন্ট ডেন্টাল কলেজ এন্ড আইজিএম হাসপাতালের প্রথম ব্যাচের ছাত্রছাত্রীদের প্রথম বর্ষের পরীক্ষা শুরু হয়েছিল। আগামী ৯ সেপ্টেম্বর ২০২৪ থেকে উক্ত কোর্সের দ্বিতীয় বর্ষের ক্লাস শুরু হবে। স্বাস্থ্য দপ্তর থেকে এক প্রেস রিলিজে এই সংবাদ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *