BRAKING NEWS

আর জি করের চিকিৎসকদের বিক্ষোভ: স্বাস্থ্য ভবনের আশ্বাসে হতাশ, দাবি না মানায় চলবে আন্দোলন

কলকাতা, ২১ আগস্ট (হি.স.) : আর জি কর মেডিক্যাল কলেজের চিকিৎসকরা গত কয়েকদিন ধরে টানা বিক্ষোভ করছেন। এদিন সেই বিক্ষোভ আরেক ধাপ এগিয়ে সরাসরি স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান নেন জুনিয়র ডাক্তাররা। হাজার হাজার চিকিৎসক সিজিও কমপ্লেক্স থেকে পদযাত্রা করে স্বাস্থ্য ভবনের সামনে এসে বসে পড়েন। তাঁদের মূল দাবি ছিল, ৯ আগস্ট আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসকের মৃত্যু নিয়ে তাদের ১০ দফা দাবি দ্রুত মেনে নেওয়া হোক।

বুধবার সকাল থেকেই চিকিৎসকদের এই আন্দোলন শুরু হয়। তাঁদের দাবি, যারা ওই ঘটনার সময় আর জি কর মেডিক্যাল কলেজের বিভিন্ন পদে ছিলেন, বিশেষ করে সন্দীপ ঘোষ, তাঁদের অপসারণ সহ একাধিক বিষয় নিয়ে স্বাস্থ্য দফতরকে ১ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নিতে হবে। কিন্তু, এক ঘণ্টা কেটে যাওয়ার পরও তাঁদের দাবি মানা হয়নি। স্বাস্থ্য ভবনের অভ্যন্তরে কর্তাদের সাথে প্রতিনিধিদের বৈঠক হলেও, তা থেকে কোনও সমাধান বের হয়নি।

বৈঠক শেষে বাইরে বেরিয়ে আসা প্রতিনিধিরা বলেন, “আমরা কথা বলে বুঝলাম, প্রশাসন ইস্যুটি দীর্ঘায়িত করার চেষ্টা করছে। স্বাস্থ্য ভবনও অসহায় বলে মনে হচ্ছে। আমাদের বলা হল, ‘দেখছি, দেখব।’ কিন্তু আমাদের দাবি নিয়ে সুনির্দিষ্ট কোনও আশ্বাস পাওয়া যায়নি।” এই পরিস্থিতিতে চিকিৎসকরা জানিয়েছেন, তাঁদের আন্দোলন চলতেই থাকবে যতক্ষণ না তাঁদের দাবিগুলি মেনে নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *