BRAKING NEWS

মনোনয়ন জমা করতে পারছে না বামেরা, আক্রান্ত প্রার্থীরা, দায়িত্ব এড়াতে চাইছে প্রশাসন: বামফ্রন্ট

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৫ জুলাই: ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বাম প্রার্থী ও কর্মীদের নিরাপত্তা প্রদানের দাবি জানিয়েছেন সোমবার ডিজিপি অমিতাভ রঞ্জনের সঙ্গে দেখা করলেন বাম নেতৃত্বদের চার সদস্যের এক প্রতিনিধি দল।

এদিন প্রতিনিধি দলে ছিলেন, বামফ্রন্টের আহ্বায়ক নারায়ন কর, মানিক দে, শংকর প্রসাদ দত্ত এবং নরেশ জমাতিয়া।

বিস্তারিত বলতে গিয়ে মানিক দে বলেন, পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে গোটা রাজ্যব্যাপী আক্রান্ত হচ্ছেন বাম কর্মী সমর্থকরা। ইতিমধ্যেই খুন হতে হয়েছে এক বাম প্রার্থীকে। ২৩ টি ব্লকে বাম প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারছেন না। এই পরিস্থিতিতে ডিজিপি অমিতাভ রঞ্জনের নিকট এসকটের দাবি জানিয়েছেন বাম নেতৃত্বরা। নির্দিষ্ট জায়গায় বাম প্রার্থী ও সমর্থকরা জড়ো হবেন এরপর এসকটের মাধ্যমে মনোনয়ন জমা দেওয়া হবে, পুনরায় তাদের আগের স্থানে নিয়ে আসতে হবে।

কিন্তু এই বিষয়ে ডিজিপি সাহেব জানিয়েছেন, রাজ্য নির্বাচন কমিশনের অনুমতি ছাড়া এসকট প্রদান সম্ভব নয়। কিন্তু বাম নেতৃত্বদের দাবি, কমিশন জানিয়েছে যে এই বিষয় প্রশাসনের হাতে রয়েছে। তাই ডিজিপি’র বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেছেন নেতৃত্বরা। পাশাপাশি রাজ্যব্যাপী বিরোধীদের উপর আক্রমণ করা হচ্ছে। বাড়িঘর, গাড়ি, দোকান ভেঙে গুড়িয়ে দেওয়া হচ্ছে। এর বিরুদ্ধে যথাযোগ্য ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন বাম নেতৃত্বরা।

বামফ্রন্ট আহ্বায়ক নারায়ক কর বলেন, বিরোধী প্রার্থীরা নমিনেশন জমা করতে পারছেন না। তাহলে ভোটাররা কিভাবে ভোট দেবেন। এই পরিস্থিতিতে রাজ্যে অবাধ ও শান্তিপূর্ণ ভোট কোনোভাবেই সম্ভব নয় বলে দাবি করেন তিনি।

তিনি আরো বলেন, রাজ্য নির্বাচন কমিশনের কাছে গেলে বলছে আইন শৃঙ্খলা পুলিশ রক্ষা করবে। আর পুলিশের কাছে গেলে বলছে যে রাজ্য নির্বাচন কমিশন বললে বিশেষ নিরাপত্তা সুনিশ্চিত করা হবে। সবাই দায়িত্ব এড়াতে চাইছে বলেই দাবি বাম নেতৃত্বদের।

বাম নেতৃত্বরা ডিজিপির নিকট পেশকৃত বিবৃতিতে উল্লেখ করেছেন যে ২৩ টি ব্লক এলাকায় আক্রান্ত হচ্ছেন বামেরা। তারা মনোনয়ন জমা দিতে পারছেন না। এই ২৩ টি ব্লক হল ধলাই জেলার দুর্গা চৌমুহনী ব্লক, পশ্চিম ত্রিপুরার জিরানিয়া ব্লক, পুরাতন আগরতলা ব্লক, মোহনপুর ব্লক এবং বামুটিয়া ব্লক। এছাড়াও খোয়াই জেলায় ৩ টি ব্লক, সিপাহিজলা জেলায় ৫ টি ব্লক, গোমতী জেলায় ৩ টি ব্লক এবং দক্ষিণ জেলায় মত ৭ টি ব্লকে মনোনয়ন জমা দিতে গিয়ে বাধার সম্মুখীন হচ্ছেন বামেরা। নির্দিষ্ট তারিখের মধ্যে এই ব্লকগুলিতে মনোনয়ন জমা দেওয়ার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানিয়েছেন এদিন বাম নেতৃত্বরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *