BRAKING NEWS

অসদাচরণ, অবধ আসাম এক্সপ্রেসের প্যান্ট্রি কার কর্মীর বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ তিনসুকিয়ার ডিআরএম-এর

গুয়াহাটি, ১২ জুলাই (হি.স.) : অসদাচরণের দায়ে অবধ আসাম এক্সপ্রেসের প্যান্ট্রি কারের এক কর্মীর বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত (এনএফ) রেলওয়ের তিনসুকিয়া ডিভিশন কর্তৃপক্ষ।

জানা গেছে, গতকাল ১১ জুলাই অবধ আসাম এক্সপ্রেসের প্যান্ট্রি কার থেকে দায়িত্বজ্ঞানহীনভাবে আবর্জনা ফেলার এক ঘটনার ভিডিও জনৈক যাত্রী সোশাল মিডিয়া @trainwalebhaiya-য় পোস্ট করেছিলেন। অভিযোগ সংবলিত ভিডিও দেখে তিনসুকিয়া ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) দ্রুত সিদ্ধান্তমূলক পদক্ষেপ নেন। তিনসুকিয়া ডিভিশনের ডিআরএম অবধ আসাম এক্সপ্রেসের রক্ষণাবেক্ষণ এবং অপারেশনাল সিস্টেমকে ক্ষুণ্ণ করার দায়ে অবিলম্বে ভারতীয় রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি)-এর সাথে জড়িত লাইসেন্সধারীর বিরুদ্ধে ১৫ হাজার টাকা জরিমানা ধার্য করেছেন৷

উপরন্তু, সমস্ত ট্রেনে পরিচ্ছন্নতা প্রোটোকলের কঠোর আনুগত্য নিশ্চিত করতে কড়া সতর্কতা জারি করেছেন ডিআরএম। এছাড়া পূর্ব-মধ্য রেলওয়ের অধীন রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ)-র সহযোগিতায় অসদাচরণের জন্য দায়ী চুক্তিভিত্তিক কর্মীকে চিহ্নিত করে দ্ৰুত গ্রেফতার করা হয়েছে। কেবল তা-ই নয়, জবাবদিহিতা নিশ্চিত করতে এবং ভবিষ্যতে এ ধরনের আচরণ প্রতিরোধ করার লক্ষ্যে রেলওয়ে আইনের অধীনে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে।

বিভাগীয় এক প্রেসবার্তায় এ খবর জানিয়ে বলা হয়েছে, ভারতীয় রেলওয়ে সমস্ত ট্রেন জুড়ে পরিচ্ছন্নতার সর্বোচ্চ মান এবং অপারেশনাল শৃঙ্খলা বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। যাত্রী এবং স্টেকহোল্ডারদের অবিলম্বে প্রতিকারের জন্য এ ধরনের য কোনও ঘটনার খবর দিতে উৎসাহিত করেছেন তিনসুকিয়া ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *