BRAKING NEWS

প্রবল বর্ষণে চিন্তিত নদীর তীরবর্তী বাসিন্দারা,  পাড়ের ভাঙ্গন রোধে বোল্ডার নির্মাণের দাবি

নিজস্ব প্রতিনিধি, মেলাঘর, ৪ জুলাই: প্রবল বর্ষায় ক্রমাগত জলস্তর বৃদ্ধি পাচ্ছে গোমতী নদীর। নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ায় ক্রমশই চিন্তিত নদীর তীরবর্তী বাসিন্দারা। ক্রমে ক্রমে জলের স্রোতে ভেঙে যাচ্ছে পাড়, নদীর জলে ভেসে যাওয়ার উপক্রম ঘরবাড়ি থেকে শুরু করে কৃষি ক্ষেত, সরকারি স্কুল। চিন্তিত বাসিন্দারা বরাবরই দাবী জানিয়ে আসছেন নদীর পাড়ে বোল্ডার নির্মাণের।

ঘটনা মেলাঘর পুর পরিষদের অন্তর্গত ইন্দিরানগর ৮ নং ওয়ার্ডে। ঘটনার বিবরণে জানা যায়, দীর্ঘদিন যাবত ওই এলাকার বাসিন্দারা নদী পাড়ের ভাঙ্গন বিষয়ে সরকারের কর্তা ব্যক্তিদের নিকট বোল্ডার নির্মাণের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু তাদের অভিযোগ সরকারের ক্রমে ক্রমে রদবদল হলেও কোন আমলেই তাদের এই সমস্যার সমাধান করা হচ্ছে না। আশ্বাস ব্যতীত কিছুই জোটেনি তাদের কপালে।

  এলাকাবাসী এখন বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে যাওয়ার উপক্রম হয়েছে। যাদের সামর্থ্য আছে তারা এর পূর্বেই এই স্থান ত্যাগ করেছে । কিন্তু যে সকল দরিদ্র সীমার নিচে বসবাসকারী পরিবারগুলো রয়েছে তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। যেকোনো সময় নদীর জলে ভেসে যেতে পারে । এই আশঙ্কাতেই দিনযাপন করছেন তারা। নিরুপায় এলাকাবাসী এখন দারস্ত হয়েছে সংবাদমাধ্যমের নিকট। সংবাদ মাধ্যমের সাহায্যে তারা রাজ্যের কর্তা ব্যক্তিদের নিকট আর্জি জানাচ্ছেন তাদের সমস্যার সমাধানে এগিয়ে আসতে নদীর পাড় ভাঙ্গন রোধে নদীর পাড়ে বোল্ডার নির্মাণের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *