BRAKING NEWS

পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে সচিবালয়ে সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৪ জুলাই: আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়ে ত্রিপুরা নির্বাচন কমিশন কর্তৃক নতুন সচিবালয়ের হল নাম্বার ৩ এ আজ এক সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে প্রদেশ কংগ্রেস সহ সভাপতি মদন সাহা, বিধানসভার প্রাক্তন বিধায়ক  অশোক কুমার বৈদ্য, প্রদেশ কংগ্রেস সম্পাদক জয়দ্বীপ রায় বর্মন উপস্থিত হয়ে ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের  নয়টি দাবি নিয়ে মুখ্য নির্বাচন আধিকারিকের  দৃষ্টি আকর্ষন করেন এবং অবিলম্বে এই দাবিগুলি কার্যকর করে নির্বাচন সুষ্ঠু ও অবাধ সম্পূর্ণ করার জন্য কংগ্রেস দলের পক্ষ থেকে ওনারা দাবি রাখেন।

দাবি গুলো হল , মনোনয়ন পত্র জমা দেওয়ার জন্য প্রার্থীদের পর্যাপ্ত সময় দিতে হবে।  ত্রিস্তর গ্রাম পঞ্চায়েত নির্বাচনে চুক্তিবদ্ধ কর্মচারীদের নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রাখতে হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার দিন থেকে নির্বাচনের ফলাফল ঘোষনা পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখতে হবে। সমস্ত পুলিন বুথ এবং গণনা কেন্দ্রের মধ্যে সিসিটিভি লাগানো থাকতে হবে।

সমস্ত পুলিং বুথের মধ্যে কেন্দ্রীয় সরকারের অফিস থেকে মাইক্রো অবজারভার রাখতে হবে। সমস্ত পুলিং বুথ গুলোর মধ্যে ত্রিস্তরীয় নিরাপত্তা বহাল রাখতে হবে। জেলা পরিষদ প্রার্থীদের ন্যূন্যতম দুজন পিএসও দিতে হবে। মোতায়েন করা কেন্দ্রীয় বাহিনী অবশ্যই নির্বাচন কমিশনের অধীনে থাকতে হবে।নির্বাচনকে মুক্ত এবং নিরপেক্ষ ভাবে সংগঠিত করতে গিয়ে কমিশন দ্বারা গৃহীত অন্য সকল প্রকারের পদক্ষেপকে আমরা স্বাগত জানাবে।

কিছু দিন পূর্বে প্রদেশ কংগ্রেস সভাপতি  আশিস কুমার সাহা  এই একই দাবি জনিয়ে নির্বাচন কমিশনারকে একটি চিঠি প্রেরণ করেন, এবং প্রদেশ কংগ্রেস এর পক্ষ থেকে এক প্রতিনিধিদলও স্বশরীরে গিয়ে মোক্ষ নির্বাচন আধিকারিককে এই দাবি সম্পর্কে অবহিত করেন। কিন্তু তা সত্ত্বেও এখন পর্যন্ত এই বিষয়ে  কোন সদর্থক ভূমিকা না থাকায় ওনার বিস্ময় এবং উদ্বেগ প্রকাশ করেছে  কংগ্রেস দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *