BRAKING NEWS

রাস্তার বেহাল দশা, সারাইয়ের দাবি এলাকাবাসীর

কল্যাণপুর, ৩ জুলাই: খোয়াই থেকে ভায়া কল্যাণপুর তেলিয়ামুড়া হয়ে নুতন জাতীয় সড়ক হওয়ার কথা থাকলেও দীর্ঘদিন ধরে এই রাস্তার কাজ অধরাই থেকে গেছে।  এদিকে কল্যাণপুর সহ এই রাস্তার বিভিন্ন জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। উঠে গেছে রাস্তার পিচ। বহু পুরোনো রাস্তার কংকালসার ছবি ফুটে উঠছে। অথচ স্থানীয় পূর্ত দপ্তরের কিছুই এক্ষেত্রে করার নেই।

কারণ জাতীয় সড়ক এন এইচ ২০৮  ঘোষিত হবার পর এই রাস্তা আর রাজ্য পূর্ত দপ্তরের হাতে নেই। এটা এখন কেন্দ্রীয় নির্মাণ সংস্থার হাতে। রাস্তাটি পুন:নির্মাণ সহ রাস্তা সারাই এর কাজ ও তারাই করে।

মূলত এই কাজের বরাত রয়েছে  নির্মাণ সংস্থা এনএইচআইডিসিএল- এর হাতে। এই নির্মাণ সংস্থা রাস্তার মেরামতে কোনো উদ্যোগই গ্রহন করছে না। ফলে স্থানীয় জনগন রাস্তায় বেহাল দশায় ক্ষোভে ফুঁসছে।

এই বিষয়ে  কল্যাণপুর পূর্ত দপ্তরের এসডিও সুমন দাস জানান কেন্দ্রীয় নির্মাণকারী সংস্থা রাজ্য পূর্ত দপ্তরের সাথে সরকারীভাবে কোন যোগাযোগ করে না। তারা তাঁদের নিজস্বভাবে কাজ করে। জানা গেছে কিছু দিন পূর্বে অমর কলোনি এলাকায় সারাই এর কাজ করেছে এই কেন্দ্রীয় পথ নির্মাণ সংস্থা। এখন দাবি উঠেছে সারা কল্যাণপুর জুড়ে যে সমস্ত জায়গায় রাস্তা ভেঙে গেছে সেই জায়গা গুলো সারাই করার।

এদিকে স্থানীয়দের দাবি এই জাতীয় সড়ক খোয়াই থেকে কল্যাণপুর তেলিয়ামুড়া হয়ে অমরপুর, উদয়পুর যাবে। কিন্তু দীর্ঘ এই পথ নির্মাণ এর কাজ অবিলম্বে শুরু করুক এই সংস্থা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *