BRAKING NEWS

জলঙ্গি নদী থেকে অবশেষে ধরা পড়ল বিশালাকার কুমির

কৃষ্ণনগর, ৩ জুলাই (হি. স) : নদিয়ার কৃষ্ণনগরে জলঙ্গি নদী থেকে অবশেষে ধরা পড়ল বিশালাকার কুমির। গত কয়েকদিন ধরেই জলঙ্গি নদীতে কুমিরের দেখা মিলছিল। কিছুদিন আগেই কোতোয়ালি থানা এলাকার নতুন শম্ভুনগরের মৎস্যজীবীরা প্রথম দেখতে পান কুমিরটি। বুধবার দুপুরে বনদফতরের উদ্যোগে জলঙ্গির নদী থেকে উদ্ধার করা হয় বিশালাকার ওই কুমিরটিকে।

উল্লেখ্য, গত কয়েকদিনে বার বার জলঙ্গি নদী থেকে এই কুমিরের দেখা মেলায় আতঙ্ক ছড়িয়েছিল এলাকার মানুষজনের মধ্যে। ভয়ে নদীর জলে নামতেও ভয় পাচ্ছিলেন অনেকে। আজ সকালেও ঘূর্ণি এলাকায় দেখা মেলে কুমিরের। তবে আজ এই কুমিরটিকে নদী থেকে উদ্ধার করার পর কিছুটা স্বস্তি পেয়েছেন স্থানীয় বাসিন্দারা। এদিন সকালে বন দফতরের তরফে জাল পাতা হয় কৃষ্ণনগরের একটি ভাটার পাশের নদীর জলে। সেই জালের মধ্যেই ধরা পড়ে বিশালকার ওই কুমির। তারপর সেটিকে বেঁধে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন বনকর্মীরা। উদ্ধার হওয়া কুমিরটি লম্বায় প্রায় সাত-আট ফুটের কাছাকাছি বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে।

জানা যাচ্ছে, এদিন চারটি হাঁস নদীতে ঘুরছিল। তার মধ্যে একটি হাঁসকে সকালে কুমির খেয়ে নেয়। সেটি দেখতে পেয়েই গ্রামবাসীরা স্থানীয় প্রশাসনের কাছে বিষয়টি জানান। খবর দেওয়া হয় বন দফতরকে। শেষে বন দফতর ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে কুমিরটিকে উদ্ধার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *