BRAKING NEWS

আগামী ৪ জুলাই ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে এসএফআই-টিএসইউ

আগরতলা, ১ জুলাই: গোটা শিক্ষাব্যবস্থাকে কেন্দ্রীয়করণের করার চেষ্টা করছে সরকার। এরই প্রতিবাদে আগামী ৪ জুলাই সারা দেশে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে এসএফআই-টিএসইউ। আজ সংবাদিক সম্মলনে একথা জানিয়েছেন এসএফআইএস-এর রাজ্য সম্পাদক সন্দীপন দেব।

এদিন সন্দীপন দেব বলেন, লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার প্রাককালে নিট পরীক্ষার ফল ঘোষণা হয়েছিল। সেই ফলাফল নিয়ে বিস্তর অভিযোগ উঠে এবং পরবর্তীকালে তার সত্যতা প্রমাণিতও হয়েছে। ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ)-র গৃহীত পরীক্ষাগুলিতে একের পর এক অভিযোগ মিলছে। চারটি গুরুত্বপূর্ন পরীক্ষা বাতিল করা হয়েছে। সারা দেশের যুব সমাজের মধ্যে হতাশাজনক পরিস্থিতি বিরাজ করছে। দেশের লক্ষ লক্ষ ছাত্র ছাত্রীদের ভবিষ্যত বিপন্নের মুখে পরেছে।

এদিন তিনি অভিযোগ করেন, গোটা শিক্ষাব্যবস্থাকে কেন্দ্রীয়করণের মধ্য দিয়ে এক দেশ এক পরীক্ষা নীতি চালু করার চেষ্টা করছে সরকার। কিন্তু তা চালু করা সম্ভব নয়। বিভিন্ন শিক্ষাকেন্দ্র বিদ্যা ব্যবসার সাথে জড়িত আছে। ফলে, দেশের গরিব পরিবারের ছাত্রছাত্রীরা উচ্চ শিক্ষার সুযোগ হারিয়ে ফেলছে। এরই প্রতিবাদে আগামী ৪ জুলাই সারা দেশে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে এসএফআই-টিএসইউ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *