BRAKING NEWS

অরুণাচল প্রদেশের অনেক জায়গায় ভূমিধস ও বন্যায় জনজীবন বিপর্যস্ত

ইটানগর, ০১ জুলাই : গত কয়েকদিন ধরে টানা বৃষ্টির কারণে অরুণাচল প্রদেশের অনেক জায়গায় ভূমিধস ও বন্যা হয়েছে, যার জেরে সাধারণ মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত হয়েছে। ভূমিধসের কারণে রাস্তা তলিয়ে গেছে এবং বন্যার কারণে অনেক বাড়িঘর জলের নিচে তলিয়ে গেছে।

অবিরাম বর্ষণে কুরুম নদীর জলস্তর বৃদ্ধির কারণে ওই নদীর উপর সেতুটি ভেসে গেছে, যার কারণে কুরুং কুমে জেলার সদর দপ্তর কলরিয়াং এবং অন্যান্য পাঁচটি সার্কেল গতকাল রাত থেকে সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

পশ্চিম কামেং জেলার ভালুকগাঁও ও বোমডিলা সংযোগকারী প্রধান সড়ক ভূমিধসের কারণে বন্ধ হয়ে গেছে। সড়ক বন্ধ থাকায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে।

পাপুম পারে এবং পাকে কেসাং এর মধ্যে পাকে ভিউ পয়েন্ট রাস্তা ভূমিধসের কারণে বন্ধ হয়ে গেছে যার কারণে পূর্ব কামিং জেলা পাকে কেসাং জেলাটিও দেশের বাকি অংশ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

রাজধানী ইটানগরের ডিভিশন ৪টি রোডে ভূমিধসের কারণে রাস্তাটি বন্ধ হয়ে গেছে। সূত্রের খবর, এই ভূমিধসে একটি গাড়ি ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

অন্যদিকে, তেজু জেলা এবং লোয়ার দিওয়াং উপত্যকা জেলার রোয়িংকে সংযোগকারী রাস্তার উপর নির্মিত সেতুর অর্ধেক ডুবে যাওয়ায় বিচ্ছিন্ন হয়ে গেছে। যার কারণে দেশের বাকি অংশ থেকে রোয়িংও বিচ্ছিন্ন হয়ে গেছে।

এদিকে অবিরাম বর্ষণে জেলা সদর শহর কামিংয়েও জলস্তর বেড়ে যাওয়ায় অনেক বাড়িতে বন্যার জল ঢুকে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *