BRAKING NEWS

শিশু সুরক্ষা ও অধিকার কমিশনের উদ্যোগে বিশেষ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, কৈলাসহর, ৩০ জুন: শিশু সুরক্ষা ও অধিকার কমিশনের পক্ষ থেকে রাজ্যের বিভিন্ন স্থানে শিশু মা সহ অন্যান্য অংশের মানুষের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে শিবির সংঘটিত করা হচ্ছে। মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যেই কার্যত এ ধরনের শিবিরের আয়োজন। শিবিরগুলিতে মা শিশু ছাড়াও অন্যান্যরা স্বাস্থ্য পরিষেবার সুযোগ গ্রহণ করছেন।

এই কর্মসূচির অঙ্গ হিসেবে ঊনকোটি জেলার কৈলাসহরের রাংরুং  বিদ্যালয়ে একদিনের  স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। এই স্বাস্থ্য শিবিরে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের মন্ত্রী টিংকু রায়। এই স্বাস্থ্য শিবিরে মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন শিশু সুরক্ষা ও  অধিকার কমিশনের চেয়ারপারসন জয়ন্তী দেববর্মা সহ অন্যান্যরা।

এদিনের এই স্বাস্থ্য শিবিরে এলাকার শিশু থেকে শুরু করে সকলকেই বিশেষজ্ঞ চিকিৎসকরা  স্বাস্থ্য পরীক্ষা করে বিনামূল্যে ঔষধ  প্রদান করেন। এদিনের এই স্বাস্থ্য শিবিরে আলোচনা করতে গিয়ে শিশু সুরক্ষা ও অধিকার কমিশনের চেয়ারপারসন জয়ন্তী দেববর্মা বলেছেন  কমিশনের পক্ষ থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় বিশেষ করে শিশুদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে ধারাবাহিকভাবে স্বাস্থ্য শিবির করছে।  একইভাবে  ঊনকোটি জেলার জেলা সদর  কৈলাসহর রাংরুং  বিদ্যালয়ে এই স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। অন্যান্য স্থানেও পর্যায়ক্রমে এ ধরনের স্বাস্থ্য শিবির সংঘটিত করা হবে বলে উদ্যোক্তাদের তরফ থেকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *