BRAKING NEWS

১০ দিনের মধ্যে অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারের তথ্য জানান, নইলে হবে জরিমানা সাথে বিদ্যুৎ সংযোগ ছিন্ন, আগরতলাবাসীকে হুশিয়ারি বিদ্যুৎ মন্ত্রীর

আগরতলা, ১৬ জুন : অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারের তথ্য গোপন না রেখে তা জানানোর জন্য আগরতলাবাসীকে ১০ দিনের সময়সীমা বেঁধে দিয়েছেন বিদ্যুৎ মন্ত্রী রতন লাল নাথ। অন্যথায় বিদ্যুৎ আইনে জরিমানা এবং বিদ্যুৎ সংযোগ ছিন্ন করার নিদান দিয়েছেন তিনি। আজ সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে বিদ্যুৎ মন্ত্রী সমগ্র আগরতলা পুর নিগম এলাকার বৈধ গ্রাহকদের সুনাগরিক হওয়ার অনুরোধ জানিয়েছেন এবং অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারের তথ্য জানানোর পরামর্শ দিয়েছেন। 

এদিন বিদ্যুৎমন্ত্রী বলেন, রাজ্যে লোডশেডিং না থাকলেও মাঝে মাঝে পাওয়ার কাট হয়ে থাকে। বিদ্যুৎমন্ত্রী জানান, এবছর অত্যধিক গরমের কারণে ভোক্তারা ফ্রিজ ও এসি’র ব্যবহার বেশী করেছেন। কিন্তু এসি’র ব্যবহারের ক্ষেত্রে দেখা যাচ্ছে যে গ্রাহকরা বিদ্যুৎ দপ্তরকে এই বিষয়ে অবহিত করছেন না। ফলে অতিরিক্ত বিদ্যুৎ লোডের কারনে ট্রান্সফরমার বা বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্রাদি নষ্ট হয়ে পাওয়ার কাট হচ্ছে। তাই বিদ্যুতের বৈধ গ্রাহকদের অনুরোধ জানানো হচ্ছে, তারা আগামী ১০ দিনের মধ্যে অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারের জন্য বিদ্যুৎ দপ্তর থেকে অনুমোদন নেন। অন্যথায় ইন্ডিয়ান ইলেকট্রিসিটি অ্যাক্ট, ২০০৩-এর ১৬৩ ও ১২৬ নং ধারা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তাঁর হুঁশিয়ারি, ওই আইনে জরিমানার পাশাপাশি বিদ্যুৎ সংযোগ ছিন্ন করা হবে। সাথে তিনি যোগ করেন, আগামীদিনে আরও কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবে বিদ্যুৎ দফতর। 

আজ বিদ্যুৎমন্ত্রী প্রত্যয়ের সুরে বলেন, রাজ্যের ভোক্তাদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা প্রদানে বিদ্যুৎ দপ্তর দায়বদ্ধভাবে কাজ করছে। পাশাপাশি বিদ্যুৎ সংক্রান্ত বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে কল সেন্টারের ১৯১২ নম্বর ছাড়াও ওয়াটসঅ্যাপ নম্বর (৯৮৬৩৫৯৬০৮১), বিদ্যুৎবন্ধু অ্যাপ, ওয়েবসাইট (www.tsecl.in) ইত্যাদি ব্যবস্থাও দপ্তর চালু করেছে। এগুলি ব্যবহারের জন্য বিদ্যুৎ গ্রাহকদের আরও বেশী করে সচেতন করতে হবে। 

তাঁর কথায়, রাজ্যের মধ্যে সবচেয়ে বেশী বিদ্যুৎ ব্যবহার হয়ে থাকে আগরতলা শহর এলাকায়। আগরতলা ১নং সার্কেলের বিদ্যুৎ গ্রাহকদের বিদ্যুৎ সংক্রান্ত বিভিন্ন সমস্যা দ্রুত সমাধানের লক্ষ্যে নতুন একটি কল নম্বর আজ থেকে চালু করা হয়েছে। এই নম্বরটি হল ৬০৩৩১৩২০৮২। ১৯১২ নম্বরের পাশাপাশি এই নম্বরের মাধ্যমেও গ্রাহকরা ২৪ ঘন্টা পরিষেবা পাবেন। তাঁর দাবি, আগরতলার ১নং সার্কেলের অর্ন্তগত বনমালীপুর, বড়দোয়ালী, আই জি এম, যোগেন্দ্রনগর, প্রতাপগড়, আমতলি, সেকেরকোট, জিবি, ক্যাপিটল কমপ্লেক্স এবং দুর্জয়নগর বিদ্যুৎ ডিভিশনের গ্রাহকরা এই সুবিধা পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *