BRAKING NEWS

পানিসাগর টাউন ফলে বিশেষ মহিলা কমিশনের উদ্যোগে বিশেষ সচেতনতা শিবির

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ১৬জুন: ত্রিপুরা রাজ্য মহিলা কমিশন আগরতলা শহরের গণ্ডি পেরিয়ে বিভিন্ন জেলায় সচেতনতামূলক কর্মসূচি পালন করার উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগের অঙ্গ হিসেবে উত্তর ত্রিপুরা জেলার পানিসাগরে এক সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিকে ঘিরে এলাকার মহিলা ও স্কুলছাত্রীদের ব্যাপক অংশগ্রহণ পরিলক্ষিত হয়। উত্তর জেলার পানিসাগরের টাউন হলে এক সচেতনতামূলক অনুষ্ঠানে যোগদান করেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপারসন ঝর্ণা দেববর্মা।

এই সচেতনতামূলক শিবিরে এছাড়াও  উপস্থিত ছিলেন উত্তর জেলার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী, ভাইস চেয়ারপারসন অ্যাডভোকেট মধুমিতা চৌধুরী, সদস্যা রত্না দেবনাথ, পানিসাগরের বিশিষ্ট সমাজ সেবিকা কল্পনা দেবনাথ সহ এলাকার মহিলারা ও ছাত্রছাত্রীরা।

মহিলা সুরক্ষা ও স্বশক্তিকরন তথা স্বাভিমান সুনিশ্চিত করতে ত্রিপুরার রাজ্যের  মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহার নেতৃত্বে ত্রিপুরা সরকার প্রশাসন ও মহিলা কমিশনের নিরন্তর উদ্যোগ সত্যিকার অর্থে সামাজিকতা নিয়ে সচেতনতা বৃদ্ধিতে ভূমিকা পালন করবে।

এই অনুষ্ঠানে ড্রাগস নিয়ে বিভিন্ন অতিথিদের বক্তব্যে এর অপযোগিতা এবং আগামী প্রজন্মে এর প্রভাব সম্পর্কে দীর্ঘ আলোচনা করা হয়। ড্রাগস যে বর্তমান সমাজকে এবং বর্তমান যুবসমাজকে ধ্বংস করে রাজ্যকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে তা তুলে ধরা হয়। ড্রাগস থেকে মহিলা ও মেয়েদেরকে রক্ষা করার কাহিনী তুলে ধরেন উপস্থিত বিশিষ্টজনেরা।

কারণ পানিসাগর মহকুমায় রাজ্যের সবচেয়ে বেশি ড্রাগস কবলিত এলাকা দামছড়া অবস্থিত। বেশিরভাগ ইনজেকশনের কারণে ড্রাগসের মাধ্যমে এইচআইভি ছড়িয়ে পড়ছে দামছড়ার ঘরে ঘরে। তাই সচেতনতা ছাড়া আর কোন বিকল্প নেই। সচেতনতাই হচ্ছে একমাত্র মাধ্যম যার মাধ্যমে বর্তমান সমাজকে সুশৃংখল এবং সুস্থভাবে বাঁচিয়ে তোলা যায়। এব্যাপারে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনগুলিকে দায়িত্বশীল ভূমিকা পালন করার জন্য মহিলা কমিশনের তরফ থেকে আহ্বান জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *