BRAKING NEWS

মির্জাপুরে ভোটের ডিউটিতে যাওয়ার পথে একসঙ্গে ২৩ জনের হিটস্ট্রোক, মৃত্যু ৬ হোমগার্ডের

উত্তর প্রদেশ, ৩১ মে (হি. স.) : শনিবার লোকসভা নির্বাচনের শেষ দফার ভোট। শেষবেলার ইভিএম নিয়ে বুথে বুথে যাচ্ছেন ভোটকর্মীরা। এর মধ্যে ভোটের ২৪ ঘণ্টা আগেই চাঞ্চল্যকর ঘটনা ঘটে গেল উত্তরপ্রদেশের মির্জাপুরে। একসঙ্গে ২৩ জন হোমগার্ড অসুস্থ হয়ে পড়লেন। ডিউটিতে যাওয়ার পথে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে পড়েন তাঁরা। তাঁদের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। ২ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

চিকিৎসকরা জানিয়েছেন, এই জওয়ানদের যখন চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল, তখন তাঁদের সবাই জ্বরে আক্রান্ত ছিল, রক্তচাপও বেশি ছিল। প্রচণ্ড গরমে তাঁদের মৃত্যু হয় বলেই অনুমান চিকিৎসকদের।

এদিন বিভিন্ন এলাকা থেকে কর্মীদের ভোটের কাজে বিভিন্ন জায়গায় পাঠানো হচ্ছিল। মির্জাপুরের পলিটেকনিক মাঠ থেকে একটি দল বেরিয়ে যখন গন্তব্যের দিকে যাচ্ছে, তখন আচমকাই হোমগার্ডের সদস্যরা একের পর এক অসুস্থ হয়ে পড়ে যেতে থাকেন। তাঁদের শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালের ট্রমা সেন্টারে ভর্তি করা হয়।

মেডিক্যাল কলেজের অধ্যক্ষ আরবি লাল জানিয়েছেন, মোট ২৩ জনকে ভর্তি করা হয়েছে। তাঁদের সবার জ্বরের পাশাপাশি, রক্তচাপ বেশি আছে, রক্তে সুগারের মাত্রাও বেশি। তিনি আরও জানান, ব্রেন স্ট্রোকের লক্ষণ দেখা গিয়েছে তাঁদের মধ্যে। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর, মৃতের সংখ্যা বাড়তে পারে আরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *