BRAKING NEWS

(রাউন্ড আপ) গুরুদাসপুর এবং জলন্ধরে আয়োজিত জনসভা থেকে কংগ্রেসের শিখ-বিরোধী মুখ উন্মোচিত করে তীব্র আক্রমণ মোদীর

চণ্ডীগড়, ২৪ মে (হি. স.) : মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী, শুক্রবার পাঞ্জাবের গুরুদাসপুর এবং জলন্ধরে আয়োজিত এক বিশাল জনসভায় ভাষণ দেওয়ার সময় কংগ্রেসের শিখ-বিরোধী মুখ উন্মোচিত করেন এবং কংগ্রেস-আপ দলের দ্বৈত চরিত্রকে উন্মোচিত করলেন।

এই কর্মসূচীতে জাতীয় সাধারণ সম্পাদক শ্রী তরুণ চুগ, পাঞ্জাব বিজেপির রাজ্য সভাপতি শ্রী সুনীল জাখর, জলন্ধর প্রার্থী শ্রী সুশীল কুমার রিংকু, লুধিয়ানার প্রার্থী শ্রী রবনীত সিং বিট্টু, ফিরোজপুরের প্রার্থী শ্রী রানা গুরমিত সিং সোধি, খাদুর সাহেব প্রার্থী শ্রী মনজিৎ সিং মান্না, গুরুদাসপুরের প্রার্থী শ্রী দিনেশ সিং বাব্বু, হোশিয়ারপুরের প্রার্থী শ্রীমতি অনিতা, অমৃতসরের প্রার্থী মিঃ তরঞ্জিত সিং সান্ধু এবং অন্যান্য নেতারা মঞ্চে উপস্থিত ছিলেন।

মাননীয় শ্রী মোদীজি বলেছেন, গুরুদাসপুর এবং বিজেপির মধ্যে বিশেষ সম্পর্ক রয়েছে। চারবারের সাংসদ শ্রী বিনোদ খান্না এখানকার উন্নয়নমূলক কাজে অভূতপূর্ব অবদান রেখেছেন। ভারতীয় জনতা পার্টি পাঞ্জাব এবং দেশের দ্রুত উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং মোদী জনগণের প্রত্যাশা পূরণের জন্য জনগণের কাছ থেকে আশীর্বাদ চাইতে এসেছেন। ২০২৪ সালের নির্বাচন দেশের নেতৃত্বের নির্বাচন। এখন একদিকে রয়েছে বিজেপি এবং এনডিএ, বিকশিত ভারতের স্পষ্ট দৃষ্টিভঙ্গি, দেশ সর্বাগ্রে সংকল্প, ১০ বছরের ট্র্যাক রেকর্ড এবং দুর্নীতির বিরুদ্ধে শক্তিশালী আক্রমণ, অন্যদিকে রয়েছে চরম সাম্প্রদায়িক, চরম বর্ণবাদী এবং চরম পরিবারবাদী ইন্ডি জোট। ইন্ডি জোটের নেতারা এদেশের মানুষকে বোঝে না এবং জনগণকে বোকা বানানোর জন্য প্রতিদিন নানা ধরনের খেলা খেলছে। কংগ্রেস এবং আম আদমি পার্টি দিল্লিতে বন্ধু হওয়ার অভিনয় করছে, কিন্তু পাঞ্জাবে একে অপরকে গালি দিচ্ছে। জনসাধারণও বুঝতে পেরেছে যে এই দুটি দোকানের শাটার একই, তাই জনসাধারণ ইন্ডি জোটকে পরাজিত করার এবং বিজেপিকে বিজয়ী করার মন তৈরি করেছে।

যশস্বী শ্রী মোদীজি বলেছেন, এখন গোটা দেশ বলছে, ২০২৪ সালের নির্বাচনে মোদী সরকার গঠিত হবে এবং সেই কারণেই পাঞ্জাব এবং সমগ্র দেশের মানুষ ইন্ডিকে ভোট দিয়ে নিজেদের ভোটাধিকার নষ্ট করবে না। পাঞ্জাবের চেয়ে ইন্ডি জোটের আসল চেহারা আর কেউ জানে না, কারণ ইন্ডি জোটই পাঞ্জাবকে সবচেয়ে বেশি ক্ষত দিয়েছে। স্বাধীনতার পর বিভাজন ও স্বার্থপরতার কারণে কংগ্রেস অস্থিতিশীলতা সৃষ্টি করেছে। এছাড়া পাঞ্জাবে দীর্ঘ সময় ধরে অশান্তি, ভ্রাতৃত্বের ওপর হামলা, আস্থার ওপর হামলা হয়েছে। কংগ্রেস পাঞ্জাবে বিচ্ছিন্নতাবাদকে উস্কে দেয়, তারপর দিল্লিতে শিখদের গণহত্যা চালায়। কংগ্রেস সরকার সবসময় দাঙ্গাকারীদের রক্ষা করেছে, কিন্তু মোদী শিখ দাঙ্গার ফাইল খুলে অভিযুক্তদের শাস্তি দিয়েছে। আজও কংগ্রেস এবং আম আদমি পার্টি এতে অস্থির, তাই তারা দিনরাত মোদীকে গালি দিচ্ছে।

মাননীয় শ্রী মোদী বলেছেন, যখন জাতীয় স্বার্থের কথা আসে তখন কংগ্রেস পিছনে থাকে। পাঞ্জাবে কংগ্রেস সরকারের সময়, দিল্লি থেকে নির্দেশ আসত এবং কংগ্রেস পাঞ্জাবে একটি রিমোট কন্ট্রোল সরকার চালাতে চেয়েছিল, কিন্তু ক্যাপ্টেন অমরিন্দর সিং দিল্লির শেহজাদার আদেশ মানতে অস্বীকার করেছিলেন, সীমান্ত রাজ্য হওয়ায় তিনি রাষ্ট্রীয় সুরক্ষাকে অগ্রাধিকার দিয়েছিলেন। দিল্লি থেকে আসা দেশবিরোধী আদেশ শুনতে অস্বীকার করেছিলেন, ফলস্বরূপ কংগ্রেস তাকে মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারণ করেছিল। পাঞ্জাবের এই অপমান ভুলতে পারে না পাঞ্জাবের জনসাধারণ। আজও রিমোট কন্ট্রোলের মাধ্যমে পাঞ্জাব চালানোর চেষ্টা চলছে। দিল্লির দরবারীরা পাঞ্জাব চালাচ্ছে এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নিজের ইচ্ছায় সিদ্ধান্ত নিতে পারেন না। অরবিন্দ কেজরিওয়াল জেলে যাওয়ার সাথে সাথে পাঞ্জাবের সরকার স্থবির হয়ে পড়ে এবং মুখ্যমন্ত্রীকে পাঞ্জাবের সরকার চালাতে তিহার জেলে যেতে হয়। ১ জুনের পর কট্টর দুর্নীতিগ্রস্তরা আবার জেলে যাবে, তবে কি পাঞ্জাব সরকার আবার জেল থেকে চলবে? এই পদ্ধতি পাঞ্জাবের সাহসী ভূমিতে গ্রহণযোগ্য নয় এবং এইভাবে এই লোকজন পাঞ্জাবের ভবিষ্যতকে ঝুঁকিতে ফেলছে।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, পঞ্জাবের আজকের যে অবস্থা সেখান থেকে তাদের বের করে আনতে আজ আমি পঞ্জাবের জনগণের কাছে প্রার্থনা করছি এবং তাদের কাছে কিছু চাইছি। পঞ্জাবের উজ্জ্বল ভবিষ্যতের জন্য এবার পঞ্জাবের জনগণ বেশি সংখ্যায় বিজেপি সাংসদদের নির্বাচন করুন। জনগণ নিজেদের ভোট দিন তাহলে আমি আগামী ৫ বছর আপনাদের স্বপ্নের জন্য কাজ করতে পারবো। জনগণের স্বপ্নই আমার সংকল্প। আমার প্রতিটি মুহূর্ত নিয়োজিত এদেশের মানুষের স্বপ্ন পূরণের জন্য। আমি জনগণকে প্রতিশ্রুতি দিচ্ছি যে আমি ২০৪৭ সালের জন্য ২৪x৭ কাজ করে যাব। ইন্ডি জোট দেশের নিরাপত্তার জন্য একটি বড় বিপদ। ইন্ডি জোটের নেতারা কাশ্মীরে ৩৭০ ধারা পুনরায় প্রয়োগ করতে চান, আবার কাশ্মীরে সন্ত্রাসবাদের বিস্তার করতে চান, আবার বিচ্ছিন্নতাবাদীদের হাতে তুলে দিতে চান, আবার পাকিস্তানকে বন্ধুত্বের বার্তা দিতে চান। পাকিস্তান যে বোমা বিস্ফোরণ করে যাবে এবং কংগ্রেস ইতিমধ্যে তেমন একটি পরিবেশ তৈরি করতে শুরু করেছে। কংগ্রেস নেতারা দেশকে হুমকি দিচ্ছেন পাকিস্তানকে সম্মান করার জন্য, কারণ তাদের কাছে পরমাণু বোমা রয়েছে। কিন্তু তাদের বোঝা উচিত যে এটি নতুন ভারত শত্রুদের ঘরে ঢুকে মারে। বিজেপি স্পষ্টভাবে বলেছে যে পাক-অধিকৃত কাশ্মীর ভারতের অংশ এবং কেউ ভারতের কাছ থেকে এটি কেড়ে নিতে পারবে না।

মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জি বলেন যে এটা আমার সৌভাগ্য যে আমি দীর্ঘদিন ধরে পঞ্জাবের মাটিতে কাজ করেছি এবং গুরুদের এই ভূমি আমাকে শিখিয়েছে যে, আমি এই মাটিতে শপথ করছি, আমি দেশকে ধ্বংস হতে দেব না। দেশকে মাথা নত হতে দেব না, দেশকে থেমে যেতে দেব না। কংগ্রেসের সমস্যা হল ভারত সম্বন্ধে তাদের কোনও আস্থা নেই এবং এইযুবরাজরা বিদেশে গিয়ে দেশের মানহানি করে। তারা বলে যে ভারত মোটেও একটি রাষ্ট্র নয়, তাই তারা দেশের পরিচয় পরিবর্তন করতে চায়। তারা বলে যে রাম মন্দির তৈরির জন্য, রাম নবমী উদযাপনের জন্য ভারতের পরিচয়ের নাকি বিপন্ন। ৫০০ বছর পর অযোধ্যায় রাম মন্দির তৈরি হয়েছে এবং সারা দেশ তা উদযাপন করেছে। কিন্তু কংগ্রেস তাও বয়কট করে। রামমন্দিরের জন্য লড়াইতে প্রথম ব্যক্তি একজন শিখ ছিলেন এবং তার বংশধররাও রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কিন্তু ইন্ডি জোটের নেতারা রাম মন্দিরকে বলছে অপবিত্র, বেকার। এই নির্বাচনে পদ্ম চিহ্নে ভোট দিয়ে তাদের এসব কথার উপযুক্ত জবাব দিতে হবে। কংগ্রেস এবং আম আদমি পার্টি পঞ্জাবের ভবিষ্যতকে ঝুঁকির দিকে ঠেলে দিচ্ছে। মাদক যুবকদের ভবিষ্যৎ গ্রাস করছে, আর রাজ্য সরকার অপরাধীদের সুরক্ষা দিচ্ছে। পঞ্জাবের উন্নয়নের গতি থমকে গেছে। পঞ্জাবের কৃষকরা সমস্যায় আছেন। আর এই ইন্ডি জোটের লোকেরা তাদের দায়িত্ব এড়াতে চাইছে।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন যে পঞ্জাবের উন্নয়ন মোদীর অগ্রাধিকার। বিজেপি সরকার দিল্লি-কাটরা এবং অমৃতসর-পাঠানকোট জাতীয় সড়ক নির্মাণ করছে এবং পাঞ্জাবে রেলপথের উন্নয়ন করছে। বিজেপি পঞ্জাবে নতুন সুযোগ তৈরি করতে এবং কৃষকদের স্বার্থরক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। গত দশ বছরে বিজেপি সরকার পঞ্জাবে ধান এবং গম রেকর্ড পরিমানে ক্রয় করেছে। কংগ্রেস সরকারের থেকে ন্যূনতম সহায়ক মূল্য ২.৫ গুণ বাড়িয়েছে। কৃষকদের প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির সুবিধা দিচ্ছে বিজেপি এবং মোদী সারা বিশ্বে শ্রী অন্নর প্রচার করছেন। মোদীর লক্ষ্য ভারতেরশ্রী অন্নকে বিশ্বের প্রতিটি কোণায় পৌঁছে দেওয়া। বিজেপি খাদ্য প্রক্রিয়াকরণ উদ্যোগের মাধ্যমে লিচু উৎপাদনকারী কৃষকদেরও সুবিধা দিতে চায়। আগামী পাঁচ বছরে এই সব প্রচেষ্টা এগিয়ে নেওয়া হবে।

মাননীয় মোদী বলেন, কাশীর সাংসদ হিসেবে মহারাজা রঞ্জিত সিং-এর এই জায়গায় যখন তাঁকে স্মরণ করছি, আমার মাথা শ্রদ্ধায় নত হয়ে যায়। মহারাজা রঞ্জিত সিং কাশী বিশ্বনাথের গম্বুজ স্বর্ণ-খচিত করেছিলেন। এখানকার জমিতে রয়েছে গুরুদের আত্মত্যাগ। বিকশিত ভারত ও বিকশিত পঞ্জাবের স্বপ্ন পূরণ করতে জনগণের সমর্থনের প্রয়োজন বিজেপির। মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জি স্থানীয় প্রার্থীদের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় জয়ী করে দেশে আবারও মোদী সরকার গঠনের জন্য উপস্থিত জনতার কাছে আবেদন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *