BRAKING NEWS

এজেন্ট পার্টনারদের এন্ড-টু-এন্ড গ্রাহক পরিষেবা দিতে সক্ষম করার লক্ষ্যে পিবি পার্টনারস আগরতলায় তাদের ‘পাঠশালা ইভেন্ট’ এর আয়োজন করেছে

~ উত্তরপূর্বের রাজ্যগুলিতে বীমা বিষয়ে সচেতনতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে, যা এই বাজারের বিরাট সম্ভাবনার দিকটিকে তুলে ধরে~

ভারতের বীমা বাজারে একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান পলিসিবাজারের PoSP সংস্থা, পিবি পার্টনারস আগরতলায় তাদের পিবি পাঠশালা ইভেন্ট এর আয়োজন করেছে। এজেন্ট পার্টনারদের মধ্যে উদ্ভাবন, প্রযুক্তিগত অগ্রগতি এবগ আর্থিক অন্তর্ভুক্তির মতো বিষয়ে সচেতনতা গড়ে তোলার সংস্থার প্রতিশ্রুতির অঙ্গ হিসাবে এই ইভেন্ট এর আয়োজন। বীমা ব্যবসার সেরাদের কাছ থেকে শেখার পাশাপাশি, পাঠশালা প্রোগ্রাম, নতুন ইনসিওরেন্স PoSP এজেন্ট পার্টনারদের হাতেকলমে শিক্ষার মাধ্যমে বাস্তব জীবনের অভিজ্ঞতা ও মেন্টরশীপ পাওয়ার সুযোগ করে দেয়। এই অঞ্চলের প্রায় ১২০ জন PoSP এজেন্ট পার্টনার ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরিয়ান সিং- বিজনেস ইউনিট হেড, লাইফ ইন্স্যুরেন্স, পিবি পার্টনারস, রাহুল মিশ্র- ন্যাশনাল লাইফ সেলস হেড, পিবি পার্টনারস, মোহাম্মদ হাশিম- রিজিওনাল ম্যানেজার ফর নর্থইস্ট, বাজাজ অ্যালিয়াঞ্জ লাইফ ইন্স্যুরেন্স এবং সংস্থার অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দ।

২০২২ সালের এপ্রিল মাস থেকে যাত্রা শুরুর পর থেকে, পিবি পাঠশালা, পিবি পার্টনারস এনগেজমেন্ট কৌশলের গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠেছে। এই পাঠশালা ইভেন্টগুলিতে আলোচনামূলক সেশন থাকে যেখানে PoSP এজেন্ট পার্টনাররা সিনিয়র লিডারশীপ টিমের সঙ্গে মুখোমুখি কথা বলা ও অমূল্য পরামর্শ গ্রহণের সুযোগ পান। ইভেন্টগুলি এজেন্ট পার্টনারদের গ্রাহকদের সহায়তা করার জন্য পুরোপুরি প্রস্তুত করে তোলে।

অনুষ্ঠানে, আরিয়ান সিং বিজনেস ইউনিট হেড, লাইফ ইনসিওরেন্স, পিবি পার্টনারস বললেন, “এই বছর আমরা উত্তরপূর্বাঞ্চলের গ্রাহকদের আরো ভালোভাবে পরিষেবা দিতে এখানে নিজেদের উপস্থিতিকে আরো জোরদার করার দিকে নজর দিয়েছি। আমরা মনে করি যে এই অঞ্চলের মধ্যে অপার সম্ভাবনা রয়েছে, আমাদের এজেন্ট পার্টনাররাও অতুলনীয় কাজ করছেন। বীমা সুরক্ষার ক্ষেত্রে যে ফাঁক এতোদিন থেকে গিয়েছে তা পূরণের উল্লেখযোগ্য সুযোগ রয়েছে বলে আমরা মনে করছি। আর এর জন্য আমরা সর্বাত্মক প্রশিক্ষণ কর্মসূচির মতো একগুচ্ছ উদ্যোগ রুপায়ন করছি। এই উদ্যোগগুলি এজেন্ট পার্টনারদের প্রয়োজনীয় জ্ঞান ও দক্ষতা নিশ্চিত করবে। আমাদের লক্ষ্যই হলো তাদের এমনভাবে প্রশিক্ষিত করা যাতে গ্রাহক পরিষেবার মাণ আরো উন্নত হয়।

রাহুল মহেশ মিশ্র, ন্যাশনাল সেলস হেড, লাইফ ইনসিওরেন্স, পিবি পার্টনারস বলেন, ‘আমাদের কাছে গ্রাহক পরিষেবাই সবকিছু। উত্তরপূর্বের গ্রাহকদের অনলাইন ও অফলাইন সহায়তা দিতে পেরে আমরা অত্যন্ত রোমাঞ্চিত। বর্তমানে উত্তরপূর্ব ভারতে আমাদের প্রায় ২,৫০০ থেকে ৩,০০০ PoSP এজেন্ট পার্টনার রয়েছেন যাদের মধ্যে আবার ৩০০-র বেশি শুধুমাত্র আগরতলা এলাকাতেই আছেন। প্রতিদিন এই সংখ্যা বেড়ে চলেছে। আগামী দিনগুলিতে, আমাদের গ্রাহকদের পাশে আরো ভালোভাবে থাকার জন্য আমরা ত্রিপুরায় একটি এক্সপিরিয়েন্স সেন্টার গড়ে তুলবো”।

আগরতলা পাঠশালা ইভেন্টে, অংশগ্রহণকারীরা বাজাজ অ্যালিয়াঞ্জ লাইফ ইন্স্যুরেন্স পরিচালিত একটি বিশেষ পণ্য প্রশিক্ষণ সেশনের মাধ্যমে উপকৃত হয়েছেন, যেখানে তারা তাদের সর্বশেষ পণ্য অফারগুলি তুলে

ধরেছিল। এই ইভেন্টে পিবি পার্টনারস, সেরা ফলাফলকারী এজেন্ট পার্টনারদের অসামান্য অবদানকেও স্বীকৃতি দেয়। এই বিশিষ্ট এজেন্ট পার্টনাররা তাদের ব্যতিক্রমী সাফল্যের জন্য সম্বর্ধিত হয়েছেন।

মোহাম্মদ হাশিম- রিজিওনাল ম্যানেজার, নর্থইস্ট, বাজাজ অ্যালিয়াঞ্জ লাইফ ইন্স্যুরেন্স বলেন, পিবিপার্টনারস এর সহযোগিতা ও অংশীদারিত্বে আমরা উত্তর-পূর্বাঞ্চলে, বিশেষ করে আগরতলায় সর্বোচ্চ সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছাতে পেরেছি। আমরা পিবির PoSP এজেন্ট পার্টনারদের মাধ্যমে ত্রিপুরার মতো রাজ্যের প্রতিটি কোণায় বীমা সুবিধা পৌঁছে দিতে পেরেছি। একসাথে আমরা #InsuranceForAllby2047 স্বপ্ন বাস্তবায়নের জন্য উন্মুখ”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *