BRAKING NEWS

আপডেট…অসমে দুর্ঘটনাগ্ৰস্ত আগরতলা-গুয়াহাটি নৈশ বাস, হত এক, আহত ৩৪, সংকটজনক ছয়, হতাহতদের অধিকাংশই ত্রিপুরার বাসিন্দা

হাফলং / গুয়াহাটি (অসম), ২ মে ( হি.স.) : ত্রিপুরার রাজধানী আগরতলা থেকে গুয়াহাটি আসার পথে যাত্রীবাহী একটি বাস ডিমা হাসাও জেলার অন্তর্গত ডিটেকছড়ায় ২৭ নম্বর জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনার শিকার হয়েছে। বুধবার মধ্যরাত প্রায় ১২টায় সংঘটিত দুর্ঘটনায় তরতাজা এক যুবকের মৃত্যুর পাশাপাশি আহত হয়েছেন প্ৰায় ৩৪ জন। আহতদের মধ্যে ছয়জনের শারীরিক অবস্থা সংকটজনক বলে উন্নত চিকিৎসার জন্য তাঁদের শিলচর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠিয়ে, বাকিদের হারাঙ্গাজাও প্রাথমিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হতাহতদের অধিকাংশ ত্রিপুরা এবং কয়েকজন অসমের বাসিন্দা বলে জানা গেছে। তাঁদের মধ্যে একজন মহিলাও রয়েছেন।

নিহতকে ত্রিপুরার ধলাই জেলার কমলপুর মহকুমার সালেমা থানার অন্তর্গত মহারানি এলাকার বাসিন্দা জনৈক ভবরঞ্জন দেববর্মার বছর ৩৩-এর ছেলে দিবরাজ দেববর্মা বলে শনাক্ত করা হয়েছে। আহত অন্যদের নামধাম জানা যায়নি, তবে সংকটজনক অবস্থায় যাঁদের শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভরতি করা হয়েছে তাঁরা যথাক্রমে ধলাই জেলার অন্তর্গত আমবাসার (ত্রিপুরা) জনৈক তপন কুমার মলসমের বছর ২৩-এর ছেলে আলোসিস মলসম, আমবাসার (ত্রিপুরা) কমলছড়া গ্রামের লালরেমবাল মলসম, অম্পিনগর থানার অন্তর্গত অমরপুরের (ত্রিপুরা) সন্দ্ৰো শেখর জামাতিয়া (৩০), বিসুন জামাতিয়ার ছেলে গোল্ডেন জামাতিয়া (৩০), অসমের কামরূপ জেলার অন্তর্গত বকোর তখাল মণ্ডলের ছেলে বলরাম মণ্ডল (২৫) এবং একজন মহিলা (তাঁর পরিচয় উদ্ধার হয়নি)। এদিকে দুর্ঘটনার পর বাসের চালক, সহ-চালক এবং খালাসি পালিয়ে গা ঢাকা দিয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, গতকাল বিকাল প্রায় পাঁচটায় আগরতলা চন্দ্রপুরে অবস্থিত আইএসবিটি থেকে এএস ০১ এমসি ০২৪৩ নম্বরের অভিশপ্ত নৈশ বাসটি প্রায় ৩৮ জন (চালক, সহ-চালক এবং খালাসি সহ) যাত্ৰী নিয়ে গুয়াহাটির উদ্দেশ্যে যাত্রা করেছিল। ওই বাসে প্ৰায় ১৬ জন গুয়াহাটি আসছিলেন ত্রিপুরা কোঅপারেটিভ ব্যাংকের ইন্টারভিউ দিতে। বাকি সবাই ছিলেন সাধারণ যাত্ৰী।

দুরন্ত গতিতে বাসটি ছুটছিল। কিন্তু ডিটেকছড়ায় এসে আচমকা গাড়িটি নিয়ন্ত্ৰণ হারিয়ে হাইওয়ে থেকে রাস্তার পাশে গাৰ্ডওয়াল টপকে উল্টে পড়ে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে অকুস্থলে ছুটে যায় হারাঙ্গাজাও থানার পুলিশ। তাঁরা স্থানীয় মানুষের সহযোগিতায় আহতদের উদ্ধার করে প্রথমে হারাঙ্গাজাও প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসেন। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ছয়জনকে উন্নত চিকিৎসার জন্য শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। বাকি যাত্রীদের হারাঙ্গাজাও প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার পর উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের কার্যনির্বাহী সদস্য তথা হারাঙ্গাজাওয়ের স্থানীয় পারিষদ আমেন্দু হোজাই গাড়ির ব্যবস্থা করে তাঁদের ত্রিপুরায় স্ব-স্ব গৃহের উদ্দেশ্যে পাঠিয়ে দেন।

ত্রিপুরা থেকে প্রাপ্ত খবরে জানা গেছে, দুর্ঘটনায় নিহত দিবরাজ দেববর্মা তাঁর ভগ্নিপতি কমিশনার দেববর্মার সঙ্গী হিসেবে গুয়াহাটি আসছিলেন। কমিশনার দেববর্মা ছিলেন ত্রিপুরা কোঅপারেটিভ ব্যাংকের অন্যতম একজন পরীক্ষাপ্ৰাৰ্থী। কমিশনার দেববর্মাও আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *