BRAKING NEWS

রামকৃষ্ণ সেবা সমিতির প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ২ মে: রামকৃষ্ণ সেবা সমিতির প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ভলেন্টারি ব্লাড ডোনার্স এসোসিয়েশন এই মর্মে ধর্মনগর রামকৃষ্ণ সেবা সমিতিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়।

ভলেন্টিয়ারে ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন এর সভাপতি জানান মোট ৩৫ ইউনিট রক্ত দাতা এবং দাত্রীএই শিবিরে যোগদান করেন। রামকৃষ্ণ সেবা সমিতির পক্ষে সুভাষ ভট্টাচার্য জানান যে ২০০০ সাল থেকে এই রক্তদান শিবিরের আয়োজন চলছে। মোট ২৫ বছর এবার নিয়ে অতিক্রম করেছে রামকৃষ্ণ সেবা সমিতির এই রক্তদান এ।

ধর্মনগর হাসপাতালে একটি ব্লাড ব্যাংক সোসাইটি থাকলেও সেখানে রক্তের প্রচন্ড অভাব। তার মধ্যে বেশ কিছুদিন যাবৎ লোকসভা ভোট নিয়ে ব্যস্ত থাকায় কোন ধরনের শিবির হতে পারেনি। অথচ গড়ে উত্তর জেলায় ১৫ ইউনি ট করে রক্তের প্রয়োজন। প্রতিদিন বিভিন্ন ধরনের দুর্ঘটনা ঘটেই চলেছে এমনকি ডায়ালিসিসের জন্য রক্তের প্রয়োজন প্রতি একজনের দুই ইউনিট করে। অর্থাৎ রক্তের অভাবে বিভিন্ন কাজকর্ম বন্ধ হয়ে পড়েছে উত্তর জেলা হাসপাতালে।

এই অবস্থায় যেসব দাতা এবং দাত্রী রক্তদান করেছেন তাদের রক্তের গুরুত্ব অপরিসীম। ধর্মনগর ব্লাড ব্যাংক কে বাঁচিয়ে রাখার ক্ষেত্রে এই ব্লাড ব্যাংকের ব্লাডের অপরিসীম গুরুত্ব নিয়ে কাজ করছে। তাই এদিন প্রতিবছরের ন্যায় রামকৃষ্ণ সেবা সমিতির রক্তদান শিবির বিশেষ মর্যাদা সম্পন্ন বলা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *