BRAKING NEWS

ব্রু – দের একসময় শরণার্থী বলা হত, তবে বিজেপি সরকার এসে তাদের এরাজ্যের স্থায়ী বাসিন্দা বানিয়েছে: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৩ এপ্রিল:
মিজোরাম থেকে আসা ব্রুদের এক সময় শরণার্থী বলা হত। বর্তমানে ব্রু-রা শরণার্থী নয়। তারা এ রাজ্যের স্থায়ী বাসিন্দা। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একান্ত চেষ্টায় রাজ্যের বারোটি স্থানে ব্রু শরণার্থীদের এ রাজ্যে স্থায়ীভাবে পুনর্বাসন দেওয়া হয়েছে। দীর্ঘ ২৫ বছর যাবত ব্রু-দের সমস্যাকে জিইয়ে  রাখা হয়েছে, কোনো সমাধান করা হয়নি ।রাজ্যের বাম সরকার এই সমস্যাগুলিকে নিয়ে রাজনীতি করেছে। অথচ এখন আবার কংগ্রেস সিপিএম জোট বেঁধে ক্ষমতায় আসার চেষ্টা করছে। কিন্তু উপজাতিদের উন্নয়নের চিন্তা করেন কেবল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতীয় জনতা পার্টি ছাড়া উন্নয়ন সম্ভব নয়। মঙ্গলবার উত্তর জেলায় নির্বাচনী প্রচারে গিয়ে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা।

এদিন উত্তর জেলার কাঞ্চনপুর মহকুমার গোচিরামপাড়ায় আসন্ন লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থী কৃতী সিং দেববর্মার সমর্থনে আয়োজিত নির্বাচনী সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। মঙ্গলবার দুপুর একটায় সড়ক পথে গোচিরাম পাড়া স্কুলের মাঠে আয়োজিত নির্বাচনী সভায় যোগ দেন মুখ্যমন্ত্রী।মুলত রিয়াং শরনার্থী ভোটারদের লক্ষ্যে এই সভার আয়োজন করা হয়। ইতিমধ্যে তিপরা মথার প্রধান প্রদ্যুত কিশোর দেববর্মন‌‌‌ ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব নির্বাচনী সভা সেড়ে গেছেন। প্রার্থী কৃতী সিং ও আলাদাভাবে শরনার্থীদের নিয়ে মিটিং করেছেন। এবারে একই জায়গায় প্রচারের শেষ লগ্নে রাজ্যের মুখ্যমন্ত্রী নির্বাচনী সভায় অংশগ্রহণ করেছেন।

সভায় উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী মানিক সাহা বলেন বিজেপি আসার পূর্বে উত্তর-পূর্ব রাজ্যগুলি অবহেলিত ছিল। কেন্দ্রে ভারতীয় জনতা পার্টির সরকার দেশের উত্তর পূর্বাঞ্চলের উপজাতিদের উন্নয়নের জন্য কেন্দ্রীয় উপজাতি উন্নয়ন মন্ত্রী নিযুক্ত করা হয়েছে। তিনি বলেন, এর আগে কোন কেন্দ্রীয় সরকারি উত্তরপূর্ব রাজ্যগুলির লোকেদের উন্নয়নের বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।

শ্রীসাহা আরো বলেন জাতি উপজাতি মিলে এক ত্রিপুরা শ্রেষ্ট  ত্রিপুরা গড়তে হবে। ভারতীয় জনতা পার্টি লক্ষ্য হচ্ছে সবকা সাতকা বিকাশ। তিনি বলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সারা পৃথিবীর প্রতিটি দেশকে এক পৃথিবী গড়ার মানসিকতা নিয়ে কাজ করছেন। তাই দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি করুণা নামক মহামারীর সময় যেভাবে দেশের জনগণকে বিনামূল্যে করুণা ভ্যাকসিন দিয়েছিলেন ঠিক একই ভাবে দেশের বাইরেও বিভিন্ন দেশে করোনা ভ্যাকসিন দিয়ে সাহায্য করেছেন।

মুখ্যমন্ত্রী আরো বলেন একসময় জাত পাতের রাজনীতি করা হতো। এখন জাত পাতের রাজনীতি চলবে না। তিনি বলেন এই নির্বাচন হচ্ছে দেশ গড়ার নির্বাচন ।কোন মহকুমা বা কোন জেলায় কি উন্নয়ন হবে সেই উদ্দেশ্যে লোকসভা নির্বাচন নয়। তাঁর বক্তব্য এই নির্বাচনের মাধ্যমে দেশ আগামী ১০০০ বছর কোন দিসাতে চলবে তানিধারন করার নির্বাচন।মুখ্যমন্ত্রী মানিক সাহা উল্লেখ করেন কেন্দ্রে ভারতীয় জনতা পার্টির প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমাজের প্রতিটি ক্ষেত্রে অবতপূর্ব উন্নয়ন সংঘটিত করেছেন । তিনি বলেন ঘরে ঘরে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। গরিবদের জন্য বিনামূল্যে সরকারি খরচে লক্ষ লক্ষ ঘর দেওয়া হয়েছে । কৃষকদের আর্থিক সহায়ক মূল্য দিয়ে সাহায্য করা হয়েছে । গরীবদের বার্ধক্য ভাতা  দেওয়া হচ্ছে। পাশাপাশি  উপজাতিদের সম্মান জানানো জন্য বিরসা মুন্ডার মূর্তি ও জন্মদিন পালন করছে সরকার । মুখ্যমন্ত্রী সভায় কংগ্রেস সিপিএমের ইন্ডিয়া জোটকে অশুভ জোট হিসেবে উল্লেখ করে বলেন বর্তমানে রাজ্যের ইন্ডিয়া জোটের নেতাদের কারণে ১০৩২৩ শিক্ষকের চাকুরী চলে গেছে ।এরা দুর্নীতি বাজ।এরা মুখে গনতন্ত্রের কথা বলে।অথচ একসময় কংগ্রেস দেশের ইমারজেন্সি জারি করে নির্দোষ ব্যক্তিদের জেলে ঢুকিয়ে গণতন্ত্রকে হত্যা করেছিল।  তাই তাদের বিরুদ্ধে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি আইপিএফটি ত্রিপরামথা যৌথভাবে ত্রিশূল হিসেবে অশুভ জোটকে পরাস্ত করবে।

পরিশেষে মুখ্যমন্ত্রী ইন্ডিয়া জোটের বিরুদ্ধে সভায় উপস্থিত সব অংশের জনগণকে ২৬ শে এপ্রিল পদ্ম চিহ্নে ভোট দিয়ে দলীয় প্রার্থী কৃতী সিং দেববর্মাকে জয়ী করার আহ্বান জানান। সভায় এছাড়া  বক্তব্য রাখেন ভারতীয় জনতা পার্টির ত্রিপুরা প্রদেশের সভাপতি রাজিব ভট্টাচার্য ,প্রাক্তন মন্ত্রী আইপিএফটি দলের সভাপতি প্রেম কুমার রিয়াং, কাঞ্চনপুরের বিধায়ক ফিলিপ রিয়াং।সভায় সভাপতিত্ব করেন বিজেপি কাঞ্চনপুর মন্ডলের মণ্ডল সভাপতি গৌতম রায়। মুখ্যমন্ত্রীর এই সভা অনেকটা সফলতা আনবে বলে দাবি করেন স্থানীয় বিজেপি নেতৃত্ব ।

এদিন কাঞ্চনপুরের জনসভা শেষে ফটিকরায় নজরুল কলাক্ষেত্র সংলগ্ন মাঠে অনুষ্ঠিত নির্বাচনী জনসভায় অংশগ্রহণ নিয়ে করেছেন মুখ্যমন্ত্রী। এদিনের এই জনসভায় বিপুল কর্মী সমর্থকদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ফটিকরায় নির্বাচনী জনসভায় মুখ্যমন্ত্রী, পূর্ব ত্রিপুরার লোকসভা আসনের বিজেপি মনোনীত প্রার্থী কৃতি সিং দেববর্মার হয়ে ভোট প্রচার করেছেন। এদিন ফটিকরায় এর নির্বাচনী মঞ্চে মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তাদের সভাপতি রাজিব ভট্টাচার্য, মন্ত্রী সুধাংশু দাস সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *