BRAKING NEWS

এমসিসি লঙ্ঘনের দায়ে হাইলাকান্দিতে চাকরি থেকে সাময়িক বরখাস্ত শিক্ষক

হাইলাকান্দি (অসম), ২২ এপ্রিল (হি.স.) : আদর্শ নির্বাচনী আচরণ বিধি (এমসিসি) লঙ্ঘনের দায়ে লালা শিক্ষা ব্লকের কৈয়া এমই স্কুলের বিজ্ঞান শিক্ষক খলিলুর রহমান মজুমদারকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রাজ্যের প্রাথমিক শিক্ষা অধিকর্তা সুরঞ্জনা সেনাপতি আজ ২২ এপ্রিল সোমবার এক আদেশে আদর্শ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে খলিলুর রহমান মজুমদারকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছেন।

খলিলুর রহমানকে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রিসাইডিং অফিসার হিসেবে নিযুক্তি দেওয়া হয়েছিল। কিন্তু তার আগেই তিনি মডেল কোড অব কন্ডাক্ট লঙ্ঘন করে সোশাল মিডিয়ায় নির্বাচনী প্রচারে লিপ্ত থাকার অভিযোগ ওঠে । যার প্রেক্ষিতে শৃঙ্খলা ও আপিল বিধি ৬(১), ১৯৬৪–এর বিধান অনুসারে খলিলুর রহমান মজুমদারকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তের সময়কালে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পূর্বানুমতি ছাড়া তিনি হেড কোয়ার্টার ত্যাগ করতে পারবেন না। তাছাড়া সাময়িক বরখাস্তের সময়কালে তাঁকে কোনও পেশা বা ব্যবসায় নিয়োজিত না করার জন্যও নির্দেশ দিয়েছেন শিক্ষা অধিকর্তা সুরঞ্জনা সেনাপতি।

উল্লেখ্য, হাইলাকান্দি জেলা প্রাথমিক শিক্ষা আধিকারিক তথা অ্যাডিশ্যনাল ডিস্ট্রিক্ট কমিশনারের লিখিত পত্রের প্রেক্ষিতে প্রাথমিক শিক্ষা অধিকর্তা সেনাপতি খলিলুর রহমানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছেন।

হাইলাকান্দির মিডিয়া সার্টিফিকেশন অ্যান্ড মনিটরিং কমিটির প্রেরিত আদর্শ আচরণ বিধি লঙ্ঘন সম্পর্কিত পত্রের প্রেক্ষিতে খলিলুর রহমানের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছিল এমসিসি সেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *