BRAKING NEWS

পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে ভারতের নির্বাচন কমিশনকে  চিঠি বামেদের

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২২ এপ্রিল: পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে এবং ৭ রামনগর বিধানসভা আসনে গত ১৯ এপ্রিল নির্বাচন সংঘটিত হয়েছে। এই নির্বাচনে ভারতের নির্বাচন কমিশন দ্বারা প্রকাশিত তথ্যের উপর প্রশ্ন তুলে নির্বাচন কমিশনকে চিঠি দিলেন কমিউনিস্ট পার্টি ত্রিপুরা রাজ্য কমিটি।

এ চিঠিতে ভোটের পরিসংখ্যান নিয়ে প্রশ্ন তুলেছেন কমিউনিস্ট পার্টি। উল্লেখ করেছেন নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, মজলিশপুর বিধানসভা কেন্দ্রে ৪৪নং ভোটের পরিসংখ্যান অনুযায়ী মোট ভোটার ৫৪৫ জন। পোল্ড পোলিং স্টেশন ৫৬৬, পোস্টাল হোম ভোট ৩, ইডিসি ভোট ৫। মোট পোল্ড ভোট ৫৭৪( ১০৫.৩০%) ।

খয়েরপুর বিধানসভা কেন্দ্রের ৪৪ নং ভোটের পরিসংখ্যান অনুযায়ী, মোট ভোটার ১২৯০,  ভোটকেন্দ্রে ভোট পড়েছে ১২৭৯। পোস্টাল ভোট চারটে, এইজড হোম ভোট একটি, পি ডাব্লিউ ডি ভোট তিনটি, ইডিসি মোট পাঁচটি। অর্থাৎ মোট ভোট পড়েছে ১২৯২(১০০.১৫%)।

হয় পুর বিধানসভার ২৫ নং ভোটের পরিসংখ্যান অনুযায়ী, মোট ভোটার ৮৪০ জন।  পোলিং স্টেশনে ভোট পড়েছে ৮২০ টি। এইচজড হোম ভোট চারটি, পিডব্লিউডি ভোট  একটি এবং ইডিসি ভোট ৫ টি। মোট ভোট পড়েছে ৮৩০ (৯৮.৮০%)।

একইভাবে মোহনপুর বিধানসভা কেন্দ্র ৩৮ নং ভোটের পরিসংখ্যান অনুযায়ী। টোটাল ভোটার ৪৫১ এবং পোলিং স্টেশনে ভোট পড়েছে ৪৯২। অর্থাৎ ১০৯.০৯%।

উপরোক্ত পরিসংখ্যান তুলে ধরে সিপিএম রাজ্য কমিটি এবং ইন্ডিয়া জোটের পক্ষ থেকে পুনরায় নির্বাচনের দাবি জানানো হয়। তারা উল্লেখ করেন উপরোক্ত পরিসংখ্যান থেকে স্পষ্ট যেকোনো বিধানসভায় এলাকায় শান্তিপূর্ণ ও অবাধ ভোট হয়নি। ভোট শতাংশের গড়মিল তাই প্রকাশ করছে। উপরোক্ত তথ্যকে গুরুত্ব সহকারে দেখে পুনরায় পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে নির্বাচনের দাবি জানিয়েছেন বামফ্রন্ট। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *