BRAKING NEWS

অবৈধ ভাবে পাচার বানিজ্য চালানোর সময় বিএসএফ এর গুলিতে নিহত এক বাংলাদেশী যুবক

নিজস্ব প্রতিনিধি, চড়িলাম,২২ এপ্রিল: সোমবার সকাল ছয়টা নাগাদ বাংলাদেশ সীমান্ত এলাকায় কলমচৌড়া থানাধীন পুটিয়া গ্রামে  সীমান্তরক্ষী বাহিনীর ছোঁড়া গুলিতে মৃত্যু হয়েছে এক বাংলাদেশী যুবকের। ঘটনা ঘিরে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ভারত এবং বাংলাদেশ সীমান্ত এলাকায় দেখা দিয়েছে উত্তেজনা। পরিস্থিতি এখনো  থমথমে।

ঘটনার বিবরণে জানা যায়, বক্সনগর ব্লক ও কলমচৌড়া থানা এলাকার পুটিয়াসহ বিভিন্ন সীমান্ত এলাকাকে ব্যবহার করে নিয়মিত সীমান্তে পাচার বাণিজ্য চলছে। সোমবার সকাল ছয়টা নাগাদ ঘটনাটি ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর নজরে আসতেই বাংলাদেশী যুবক হাসানকে বাধা দেওয়া হয়।তাকে দাঁড়ানোর কথা বলা হয় বলে খবর।অভিযোগ বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানাধীন এলাকার মোঃ হাসান ভারতের সীমান্ত রক্ষী বাহিনীর সতর্কবার্তায় কর্ণপাত করেনি। সীমান্তের কাঁটাতারের বেড়া অতিক্রম করে হাসান ভারতের ভূখণ্ডের জিরো পয়েন্টে এলাকায় পরিচিত অংশে থাকার সময় ঘটে অঘটন। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বাধা উপেক্ষা করায় তাকে উদ্দেশ্য করে বাহিনীর তরফে গুলি চালানো হয় বলে জানা যায়।এই গুলি গিয়ে তার পেটে লেগেছে বলে খবর।

পরে বাংলাদেশের সীমান্ত সংলগ্ন স্থানীয় লোকজন তাকে টেনে উপার সীমান্তে নিয়ে যায়।দ্রুত হাসান কে  কুমিল্লা জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে।এই ঘটনায় বাংলাদেশের সালদা নদী এলাকায় অবস্থিত বাংলাদেশ বর্ডার গার্ডের শিবির এলাকায় যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে।

ভারত বাংলাদেশ সীমান্তে অবৈধ পাচার বানিজ্য বন্ধ করতে সীমান্তে কাঁটাতারের বেড়া দেওয়া হলেও কিছু পাচারকারী এখনো সীমান্তে রমরমা পাচার বানিজ্য চালিয়ে যাচ্ছে। এই পাচার সামগ্রীর মধ্যে রয়েছে গবাদি পশু থেকে শুরু করে নানা ধরনের মশলা ও চিনি।সীমান্ত রক্ষী বাহিনীর এতে বাধাদান করলে প্রায়ই সীমান্ত রক্ষী বাহিনীর সাথে পাচারকারীদের শুরু হয় খন্ডযুদ্ধ।

ReplyForwardAdd reaction

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *