BRAKING NEWS

ত্রিপুরায় কমিউনিস্টের নেতাদের দম্ভ ও অহংকারের জন্যই রাজ্য রসাতলে গিয়েছিল : বিপ্লব

আগরতলা, ২০ এপ্রিল : ত্রিপুরায় কমিউনিস্টের নেতাদের দম্ভ ও অহংকারের জন্যই রাজ্য রসাতলে গিয়েছিল। ক্ষমতাচ্যুত হওয়ার পরও সিপিএম পলিটব্যুরো সদস্য তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের মধ্যে সেই দম্ভ ও অহংকার আগের মতোই রয়েছে। তাই পূর্ব ত্রিপুরা লোকসভা আসনেও বিজেপি মনোনীত প্রার্থী কৃতি সিং দেববর্মাকে ভোট দিয়ে জয়যুক্ত করে কমিউস্টদের চিরতরে বিদায় জানানো হোক। এই আবেদন জানিয়ে আজ বাগবাসায় পূর্ব ত্রিপুরা আসনে বিজেপি প্রার্থীর সমর্থনে আয়োজিত নির্বাচনী জনসভায় সিপিএম ও মানিক সরকারকে এক হাত নিয়েছেন বিপ্লব কুমার দেব।

তাঁর আক্ষেপ, কমিউনিস্ট নেতা কর্মীদের মধ্যে আবেগ থাকে না। তাই ২৫ বছরের শাসনকালে তাঁরা কখনো ত্রিপুরাবাসীর আবেগ বুঝতে পারেন নি। তাছাড়া, তাঁরা ক্ষমতায় থাকাকালীন ত্রিপুরাবাসীর উন্নয়নে কোনো কাজ করেন নি। কারণ, তাঁরা ব্যক্তিস্বার্থ ছাড়া কিছুই ভাবেন নি, উষ্মা প্রকাশ বিপ্লবের।

বিপ্লবের দাবি , কমিউনিস্টের নেতা কর্মীরা বরাবরই দম্ভ ও অহংকারে ভরপুর। ক্ষমতাচ্যুত হওয়ার পরও সিপিএম পলিটব্যুরো সদস্য তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের মধ্যে সেই দম্ভ ও অহংকার আগের মতোই রয়েছে। তাঁর এই দম্ভের কারণে ত্রিপুরার সর্বনাশ হয়েছে।

এদিন জনসভায় বিপ্লব কুমার দেব সিপিএম পলিটব্যুরো সদস্য তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারকে দাম্ভিক বলে কটাক্ষ করেছেন। কারণ, মানিক বাবু দাবি করতেন, ত্রিপুরায় ১০০ বছর কমিউনিস্টের রাজত্ব থাকবে।কিন্তু ২০১৮ সালে রাজ্যবাসী কমিউনিস্টের কোমর ভেঙে দিয়েছেন, সিপিএম ও মানিক সরকারকে এভাবেই খোঁচা দিয়েছেন বিপ্লব।

বিপ্লব এদিন ইন্ডিয়া মঞ্চকেও চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন। গণতন্ত্র রক্ষার তাগিদে ইন্ডিয়া মঞ্চ তৈরীর প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের দাবি ভীষণ হাস্যকর বলে মন্তব্য করেছেন তিনি। কারণ, সিপিএমের নির্বাচনী ইস্তেহারে সেই দাবির মিল খুঁজে পাচ্ছেন না তিনি। বিপ্লবের কথায়, দেশে ইন্ডি জোট ক্ষমতায় আসলে রাসায়নিক ও জৈবিক অস্ত্র সহ পারমাণবিক অস্ত্র এবং গণবিধ্বংসী অন্যান্য অস্ত্রের সম্পূর্ণ নির্মূল করবে বলে সিপিএম ইস্তেহারে ঘোষণা দিয়েছে। পাকিস্তান ও চীনকে খুশি করার জন্যই সিপিএম এমন রাষ্ট্রবিরোধী ইস্তেহার প্রকাশ করেছে, দাবি করেন তিনি।

এদিন শ্রী দেব বলেন , সিপিএমের আমলে বহু কংগ্রেস কর্মী খুন হয়েছিলেন। বহু মানুষ নির্বাচনী সন্ত্রাসের শিকার হয়েছিলেন। কিন্তু আজ সেই কংগ্রেস ও সিপিএমের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরী হয়েছে। শুধু তাই নয়, বার্ধ্যক্যে এসে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার হাত চিহ্নে ভোট দিয়েছেন। তাঁর জন্য এর চাইতে দুর্ভাগ্যের কিছুই হতে পারে না বলে বিদ্রুপ করেছেন বিপ্লব। তাই তিনি আবেদন জানান, বাম কংগ্রেসীদের ত্রিপুরা থেকে চিরতরে বিদায় দিন। এরই সাথে তাঁর আহ্বান, পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে বিজেপি মনোনীত প্রার্থী কৃতি সিং দেববর্মাকে বিপুল ভোটে জয়ী করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *