BRAKING NEWS

দীর্ঘ ১০ বছর যাবত স্বৈরাচারী শাসনে মানুষ দিশেহারা : জিতেন্দ্র চৌধুরী

আগরতলা, ২০ এপ্রিল : দীর্ঘ ১০ বছর যাবত স্বৈরাচারী শাসনে মানুষ দিশেহারা। তাই ২৭ টি রাজনৈতিক দল একত্রিত হয়ে মানুষের গণতন্ত্র বাঁচাতে ইন্ডিয়া জোট গঠন করেছে। আজ ধর্মনগরে নির্বাচনী জনসভায় একথা বলেন বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী।

দ্বিতীয় দফার নির্বাচনী প্রচারে ইন্ডিয়া জোটের প্রার্থী রাজেন্দ্র রিয়াং এর সমর্থনে ধর্মনগরের কংগ্রেস ও সিপিএমের শহর জুড়ে মিছিল এবং মিছিল শেষে কংগ্রেস ভবন প্রাঙ্গনে নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়। ইন্ডিয়া জোটের প্রার্থীর সমর্থনে প্রথমে ধর্মনগরের সারা শহর জুড়ে এক রেলি অনুষ্ঠিত হয়। তারপর এই রেলি ধর্মনগরের জেলা কংগ্রেসের সামনে মিলিত হয় এবং এক সভার আয়োজন করা হয়েছে। এই সভায় মুখ্য বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজ্য বিধানসভার বিরোধী দলের বিধায়ক জিতেন্দ্র চৌধুরী। সিপিআইএমের রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য পবিত্র কর, উত্তর জেলা বামফ্রন্টের সাধারণ সম্পাদক অমিতাভ দত্ত, প্রদেশ কংসের সম্পাদক চয়ন ভট্টাচার্য, প্রদেশ কংগ্রেসের সভাপতি অ্যাডভোকেট অজিত দাস সহ জোটের অন্যান্য নেতা-নেত্রীবৃন্দরা।বামফ্রন্টের রাজ্য সম্পাদক তথা বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী প্রার্থী রাজেন্দ্র রিয়াং এর সমর্থনে মানুষকে একত্রিত হয়ে কেন্দ্রের অগণতান্ত্রিক সরকারের উৎখাত করতে আহ্বান জানিয়েছেন।

জিতেন্দ্র চৌধুরী বলেন,  দীর্ঘ ১০ বছর যাবত স্বৈরাচারী শাসনে মানুষ দিশেহারা। তাই ২৭ টি রাজনৈতিক দল একত্রিত হয়ে মানুষের গণতন্ত্র বাঁচাতে ইন্ডিয়া জোট গঠন করেছে। এই জোট গণতন্ত্র প্রেমী ধর্মনিরপক্ষ সাধারণ মানুষের জোট বলে জানান। ২০১৪ সালে যুবসমাজকে প্রতারণা করে কৃষকদের সাথে প্রতারণা করে তাদের কৃষি লোন মুকুব করে দেওয়া হবে বলে ক্ষমতায় এসেছিল। তখন বলেছিল দেশের কালোবাজারি মুনাফা ভোগিরা যাদের কালো টাকা বিদেশে সঞ্চিত রয়েছে তা একশ দিনের মধ্যে পুনরুদ্ধার করে সাধারণ দেশবাসীদের পকেটে এই টাকা ঢুকিয়ে দেওয়া হবে।

এদিন তিনি আরো বলেন , দ্রব্যমূল্য যে হারে বৃদ্ধি পেয়েছিল তা মানুষের সাধ্যের মধ্যে রাখা হবে বলে মানুষকে আশ্বাস দিয়েছিল। তাই তখন মাত্র ৩১ শতাংশ ভোট পেয়ে কেন্দ্রে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হয়েছিল। বলা হয়েছিল প্রত্যেক পরিবারের ব্যাংক একাউন্টে ১৫ লক্ষ টাকা করে ঢুকিয়ে দেওয়া হবে কিন্তু দশ বছর অতিক্রান্ত হয়ে গেলেও এখনো প্রতিশ্রুতি প্রতিশ্রুতি হিসেবে রয়ে গেছে তার বাস্তবায়নের দিকে বর্তমান বিজেপি সরকার এগিয়ে আসেনি। দশ বছর পূর্বে এই সরকার যে প্রতিশ্রুতি দিয়েছিল তার একটিও পূরণ করেনি বলে জানান বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী।

তাঁর কথায়, ২০১৮ সালে মানুষকে বুঝিয়েছিল ডাবল ইঞ্জিন সরকার হলে এই রাজ্যের প্রভুত উন্নতি সাধন হবে কিন্তু এখন পর্যন্ত প্রতিশ্রুতির কোন বাস্তবায়ন ঘটেনি। ২০১৮ তে এই রাজ্যে ভীষণ ডকুমেন্ট রাখা হয়েছিল বলা হয়েছিল তিন বছরের মধ্যে এ রাজ্য মডেল রাজ্যে পরিণত হবে ছয় বছর অতিক্রান্ত হয়ে যাওয়ার পরও রাজ্যের অবস্থার কোন পরিবর্তন হয়নি। মানুষের অধিকার স্বাধীনতার অধিকার হরণ করে নেওয়া যখন তখন মানুষকে হুমকি দেওয়া চলছে এই রাজ্য জুড়ে। পশ্চিম ত্রিপুরা লোকসভা নির্বাচনে ট্রেনে করে ভর্তি ভর্তি মানুষ এমনকি ধর্মনগর থেকে পর্যন্ত পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে যাদের ভোটাধিকার নেই তারা গণতন্ত্রের অধিকার প্রয়োগ করে এসেছে। এভাবে রাজ্যে একটা প্রহসনের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *