BRAKING NEWS

ফের রাজ্যে আসছেন মোদী, একই দিনে উত্তরবঙ্গের তিন কেন্দ্রে মমতার সভা

কলকাতা, ১১ এপ্রিল, (হি.স.): দিন দশের মধ্যে ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি সূত্রে এমনটাই জানা গিয়েছে বৃহস্পতিবার৷ এবার তিনি নির্বাচনী প্রচার করবেন বালুরঘাট ও রায়গঞ্জে। পাশাপাশি একই দিনে উত্তরবঙ্গের তিন কেন্দ্রে নির্বাচনী সভা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। ১৬ এপ্রিল আলিপুরদুয়ারে সভা করে তারপর শিলিগুড়িতে পথযাত্রা করবেন মুখ্যমন্ত্রী।

আগামী ১৬ এপ্রিল মঙ্গলবার পরপর দুটি সভা করবেন নরেন্দ্র মোদী। বালুরঘাট এবং রায়গঞ্জ সংসদীয় কেন্দ্রের হয়ে নির্বাচনী প্রচার সারবেন প্রধানমন্ত্রী। দলীয় সূত্রে জানা গিয়েছে যে, প্রথমে ঠিক ছিল যে ১৭ এপ্রিল আসবেন তিনি। কিন্তু ১৭এপ্রিল রামনবমী পড়েছে। তাই ওই দিন সারা দেশের মতো রাজ্যেও রামনবমী উপলক্ষে শোভাযাত্রা এবং বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান হবে। তাই প্রধামন্ত্রীর নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই ১৭-র বদলে ১৬ এপ্রিল তাঁর আসার দিন ঠিক হয়েছে৷

দলীয় সূত্রে খবর, ১৬ এপ্রিল প্রথমে উত্তরবঙ্গের বালুরঘাটে যাবেন তিনি। সেখানে দুপুর আড়াইটে নাগাদ বালুরঘাট রেলওয়ে স্টেশন গ্রাউন্ডে জনসভা করার কথা রয়েছে তাঁর। এরপর বিকেল সওয়া চারটা থেকে রায়গঞ্জের দক্ষিণ গোয়ালপাড়াতে সভা করবেন তিনি।

জানা গিয়েছে যে, উত্তরবঙ্গের রায়গঞ্জ কেন্দ্র নিয়ে কিছুটা চাপে রয়েছে গেরুয়া শিবির। কারণ ওই কেন্দ্রে বেশ ভালো ব্যবধানে ২০১৯ সালে জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী। তবে এইবার তাঁকে রায়গঞ্জ থেকে টিকিট না দিয়ে দেওয়া হয়েছে তৃণমূলের খাসতালুক কলকাতা দক্ষিণ থেকে। আর রায়গঞ্জ থেকে তৃণমূলের বিরুদ্ধে লড়াই করবেন কার্তিক পাল। ওয়াকিবহাল মহলের মতে, রায়গঞ্জের আসন থেকে বিজেপির জেতা কিছুটা হলেও নড়বড়ে মনে হচ্ছে৷ তাই ওই কেন্দ্রের বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে মনোবল বাড়াতে এবং রায়গঞ্জ আসনটিকে নির্বাচনে জিতিয়ে নিয়ে আসার ক্ষেত্রে বিজেপির সবচেয়ে বড় তুরূপের তাস নরেন্দ্র মোদীকে ব্যবহার করতে চাইছে দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *