BRAKING NEWS

মানিক সরকারকে নাগপুর আরএসএস ক্যাম্পে যোগ দেওয়ার পরামর্শ দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১০ এপ্রিল: প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারকে নাগপুর আরএসএস ক্যাম্পে যোগ দেওয়ার পরামর্শ দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। বুধবার মাতাবাড়ি বিধানসভা কেন্দ্রে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এভাবে মানিক সরকারকে তোপ দাগলেন পশ্চিম ত্রিপুরা আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব।

তিনি আরো বলেন কমিউনিস্টের সঙ্গে রাষ্ট্রবাদ শব্দটি কোনভাবেই যায় না। তারা কখনোই রাষ্ট্র এবং সংবিধানকে মান্যতা দেয়নি।  মুখ্যমন্ত্রী থাকাকালীন এত বছরে মানিক সরকারের অফিস চেম্বারে জাতীয় পতাকা এবং অশোক স্তম্ভ পর্যন্ত ছিল না। আমার মুখ্যমন্ত্রী দায়িত্বভার গ্রহণ করার পর প্রথমবারের মতো ঐ অফিসকক্ষে জাতীয় পতাকা এবং অশোক স্তম্ভ স্থাপন করা হয়। বিশেষ দিনগুলোতেও তাদের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলিত হতো না। আর মানিক সরকার সহ অন্যান্য কমিউনিস্টরা এখন রাষ্ট্রবাদ এবং সংবিধানের পাঠ দিচ্ছে আমাদের।

বিপ্লব কুমার দেব বলেন, মানিক সরকারের সময়ে জিতেন্দ্র চৌধুরী চির প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের সাথে জোট করে কমিউনিস্ট পার্টিকে একেবারে অস্তমিত করার সংকল্প নিয়েছেন। নিজেকে জনপ্রিয় জনজাতি নেতা দাবি করা জিতেন্দ্র চৌধুরী ২০২৩ বিধানসভা নির্বাচনে জনজাতির সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সাহস দেখাতে পারেননি। শুধুমাত্র প্রদ্যুৎ কিশোর দেববর্মন এর সহায়তায় সাধারণ আসনে তিপ্রা মথা প্রতিদ্বন্দ্বিতা করায় কোন রকমে তিনি এই আসন থেকে জয়লাভ করেছেন। 

বিপ্লব কুমার দেব বলেন কমিউনিস্ট নেতারা ভাবতো রাজ্যের জনজাতিরা তাদের পকেটে থাকে। রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য বারবার জনজাতিদের বিশ্বাসের সাথে প্রতারণা হয়েছে ।প্রতিটি বিধানসভা নির্বাচনে জনজাতি সংরক্ষিত কুড়িটি আসনের পর থেকে আসন গণনা শুরু করতেন । ২০১৮ বিধানসভা নির্বাচনে মোদীজির নেতৃত্বে আস্থা রেখে জনজাতিরা গণতান্ত্রিক পন্থায় তাদের যোগ্য জবাব দিয়েছে। তিনি আরো অভিযোগ করেন ত্রিপুরায় ইন্ডিয়া জোটের নামে কংগ্রেসের সাথে একসাথে নির্বাচনের প্রতিদ্বন্দিতা করলেও কেরলে রাহুল গান্ধীকে পরাজিতা করার জন্য কমিউনিস্টরা নিজেদেরকে প্রার্থী দাঁড় করিয়েছে । কমিউনিস্ট পার্টির সংগঠন এতটাই তলানিতে যে লোকাল কমিটি এবং ডিস্ট্রিক্ট কমিটির পদাধিকারীদেরও এখন পাওয়া যায় না। উন্নয়ন বিরোধী এ জোটকে একটিও ভোট না দেওয়ার আহ্বান রাখেন তিনি ।

নাম না করে এদিন সুদীপ রায় বর্মনকেও এক হাত নিয়ে তিনি বলেন শুধুমাত্র এমএলএ হওয়ার জন্য এবং নিজের রাজনৈতিক অস্তিত্ব বাঁচানোর জন্য এক কংগ্রেস নেতা তৃণমূল হয়ে বিজেপিতে যোগদান করেছিলেন। সেই নেতাই তৃণমূলে থাকার সময়ে রাজনৈতিক ময়দান গরম করে প্রচার করতেন বিজেপিকে দিয়ে কিছু হবে না। সেই ব্যক্তিকে প্রথম বিজেপি সরকারে মন্ত্রী বানানো হয়েছিল।

এদিন বাগমা মন্ডলের কিল্লা নয়াবাড়িতে ও মাতাবাড়ি মন্ডলের গামারিয়ায় নির্বাচনী সভায় অংশগ্রহণ করেন। এদিনের দুটি জনসভায় উপস্থিত ছিলেন তিপ্রা মথার প্রতিষ্ঠাতা প্রদ্যুৎ কিশোর দেব্বর্মন, এডিসির সিইএম পূর্ণচন্দ্র জমাতিয়া, মন্ত্রী শুক্লা চরণ নোয়াতিয়া, বিধায়ক রামপদ জমাতিয়া, গোমতি জেলা সভাপতি তথা বিধায়ক অভিষেক দেবরায় প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *