BRAKING NEWS

দুই সহকর্মীকে গুলি করে হত্যাকাণ্ডে  অভিযুক্ত টিএসআর জওয়ানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ

আগরতলা, ১২ ডিসেম্বর : ছুটি নিয়ে বিবাদকে কেন্দ্র করে দুই সহকর্মীকে গুলি করে হত্যাকাণ্ডে অভিযুক্ত টিএসআর রাইফেলম্যান সুকান্ত দাসকে বিশালগড় আদালতে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেন। বিশালগড়ের অতিরিক্ত দায়রা জজ দেবাশীষ কর মঙ্গলবার এই রায় দিয়েছেন।

প্রসঙ্গত, ২০২১ সালের ৪ ডিসেম্বর সাত সকালে হত্যালীলা চলল টিএসআর ক্যাম্পে। সহকর্মীর গুলিতে ঝাজরা হয়েছিল দুই টিএসআর জওয়ান। পরবর্তী সময়ে সিপাহীজলা জেলায় কোনাবন স্থিত ওএনজিসির গ্যাস গ্যাদারিং স্টেশনে ওই ঘটনায় ঘাতক টিএসআর জওয়ান অস্ত্র সহ থানায় আত্মসমর্পণ করেছেন।

ওই দিন সকাল সাড়ে নয়টা নাগাদ কোনাবন গ্যাস গ্যাদারিং স্টেশনে টিএসআর রাইফেলম্যান সুকান্ত দাসের ছুড়া গুলিতে সুবেদার মার্কা সিংহ জমাতিয়ার দেহ ঝাজরা হয়ে গেছে এবং অপর টিএসআর নায়েক সুবেদার কিরণ জমাতিয়াও গুলিবিদ্ধ হয়েছেন। ছুটির আবেদন মঞ্জুর না হওয়ায় প্রচন্ড মানসিক অবসাদে ভুগছিলেন টিএসআর রাইফেলম্যান সুকান্ত দাস। যার ফলে ওই সাংঘাতিক ঘটনা করেছেন তিনি। এদিকে, দুই সহকর্মী গুলিতে ঝাজরা করে মধুপুর থানায় গিয়ে অস্ত্র সহ আত্মসমর্পণ করেছেন সুকান্ত দাস।

ওই ঘটনায় সুকান্ত দাসের বিরুদ্ধে টিএসআরের কমান্ডেড রঙ্গলাল দেববর্মা মধুপুর থানায় একটি লিখিত মামলা দায়ের করেছিলেন। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় মামলা দায়ের করা হয়েছিল। তারপর থেকে তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছিল। উক্ত মামলায় অভিযুক্তকে জেলে রেখেই বিচার প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে।

বিশালগড়ের অতিরিক্ত দায়রা জজ দেবাশীষ কর আজ চূড়ান্ত রায় প্রদান করেন। মোট ৩৮জন সাক্ষীদাতার সাক্ষ্যদানের পর আজ অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছেন। ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় সুকান্তকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের এবং ৫০,০০০ টাকা জরিমানার আদেশ দিয়েছেন। অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *