BRAKING NEWS

হাইলাকান্দি জেলার দুটি বিধানসভা আসনের ফটো যুক্ত খসড়া ভোটার তালিকা প্রকাশ

হাইলাকান্দি (অসম) ৮ ডিসেম্বর (হি.স.) : ২০২৪ সালের ১ জানুয়ারি কে ভিত্তি করে হাইলাকান্দি জেলার ১২১ নম্বর হাইলাকান্দি বিধানসভা কেন্দ্র এবং ১২২ নম্বর কাটলিছড়া-আলগাপুর বিধানসভা কেন্দ্রের খসড়া ভোটার তালিকার বিশেষ সংক্ষিপ্ত সংশোধনের জন্য শুক্রবার প্রকাশ করা হয়েছে। হাইলাকান্দি জেলার রাজনৈতিক দলগুলির প্রতিনিধি, জেলার সব সার্কেল অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট ইলেকট্ররেল রেজিস্ট্রেশন অফিসারদের উপস্থিতিতে শুক্রবার সন্ধ্যায় জেলা নির্বাচনী অফিসার তথা জেলা কমিশনার নিসর্গ হিভারে এই খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছেন।

ফটো ছাড়া এই খসড়া তালিকার সফট কপি জেলার ওয়েবসাইট https://hailakandi.assam.gov.in/latest এ দেখা যাবে। এছাড়া ভোট কেন্দ্রগুলির ভোট লেভেল অফিসার অর্থাৎ বিএলও দের কাছেও এই তালিকা পাওয়া যাবে।খসড়ায় দাবি আপত্তি অন্তর্ভুক্তির জন্য আগামী ৮ জানুয়ারি পর্যন্ত আবেদন অনলাইন এবং অফলাইনে করা যাবে। বি এলওদের কাছে ফর্ম পাওয়া যাবে। অনলাইনে দরখাস্ত পোর্টাল https://voters.eci.gov.in এ জমা দেওয়া যাবে। দাবি ও আপত্তি আগামী ১৬ ডিসেম্বর থেকে ২২ জানুয়ারির মধ্যে নিষ্পত্তি করা হবে। আগামী ৮ ফেব্রুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের তারিখ নির্ধারিত হয়েছে।

এদিকে শুক্রবার প্রকাশিত কঠোর তালিকায় ১২১ নম্বর হাইলাকান্দি বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ১৭ হাজার ৯৩০ জন। এরমধ্যে ১ লক্ষ ১০ হাজার ৭০২ জন পুরুষ, ১ লক্ষ ৭ হাজার ২২৭ জন মহিলা এবং একজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। এই কেন্দ্রে পোলিং স্টেশন রয়েছে ২৭৯ টি। হাইলাকান্দি বিধানসভা কেন্দ্রের ইলেকট্ররেল রেজিস্ট্রেশন অফিসার হলেন হাইলাকান্দি রাজস্ব চক্রের সার্কেল অফিসার।

অন্যদিকে ১২২ নম্বর আলগাপুর-কাটলিছড়া কেন্দ্রের মোট ভোটার হলেন ২ লক্ষ ৬৪ হাজার ৬ ৬১ জন।এরমধ্যে পুরুষ ১ লক্ষ ৩৮ হাজার ১৮৮ জন । মহিলা ১ লক্ষ ২৬ হাজার ৪৭৩ জন। আলগাপুর-কাটলিছড়া কেন্দ্রের ইলেক্ট্ররেল রেজিস্ট্রেশন অফিসার হলেন আলগাপুর রাজস্ব চক্রের সার্কেল অফিসার। এই কেন্দ্রে পুলিশ স্টেশন রয়েছে ৩২৩ টি।
খসড়া প্রকাশ উপলক্ষে আয়োজিত সভায় জেলা নির্বাচনী আধিকারিক তথা জেলা কমিশনার নিসর্গ হিভারে জানান যে রাজনৈতিক দলগুলোকে ভোটার তালিকার হার্ড কপি এবং সফট কপি দেওয়া হবে। তিনি এই সংশোধনীর কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রাজনৈতিক দলগুলি এবং ভোটারদের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *