BRAKING NEWS

নির্বাচনে কাউকে সমর্থন করবে না তিপ্রা মথা, কর্মীদের যাকে ইচ্ছা তাকে ভোট দেবেঃ অনিমেষ দেববর্মা

আগরতলা, ১ সেপ্টেম্বর।। ধনপুর ও বক্সনগর বিধানসভার উপনির্বাচনে তিপ্রা মথা দল কাউকে সমর্থন করবে না। দলীয় কর্মীদের যাকে ইচ্ছা তাকেই ভোট দেবে। শুক্রবার সাংবাদিক সম্মেলন করে এই বিষয়টি স্পষ্ট করলেন বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা। তবে তিপ্রা মথার সমর্থন বামেদের দিকেই রয়েছে এমনই দাবি জীতেন্দ্র চৌধুরীর।

ত্রিপুরা বিধানসভা নির্বাচন এবং উপ নির্বাচন দুটিতেই তিপ্রা মথা দলের সমর্থন কোন দিকে যাবে তা নিয়ে জোর চর্চা চলছিল রাজনৈতিক মহলে। আগামী ৫ই সেপ্টেম্বর রাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া উপ নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করার আগেই বামফ্রন্ট, কংগ্রেস ও তিপ্রা মথা দলের শীর্ষস্থানীয় নেতারা রুদ্ধদ্বার বৈঠক করেন। যদিও উপ নির্বাচনে প্রার্থী দিয়েছেন শুধুমাত্র সিপিআইএম দল ও শাসক দল। প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর থেকেই রাজ্যের বর্তমান প্রধান বিরোধী দল তিপ্রা মথার সমর্থন কোন দিকে রয়েছে তা নিয়ে জোর চর্চা চলছিল রাজনৈতিক মহলে। বামেরা প্রথম থেকেই দাবি করছিলেন বিরোধীরা তাদের সমর্থনে রয়েছে। শেষ পর্যন্ত উপ নির্বাচন নিয়ে শুক্রবার নিজেদের অবস্থান স্পষ্ট করলেন তিপ্রা মথা দল। এদিনের সাংবাদিক সম্মেলনে অনিমেষ দেববর্মা জানান, তারা কোনো দলকেই সমর্থন করবে না। ওই এলাকার দলীয় কর্মীরা যাকে ভালো মনে করবেন , যারা তাদের জন্য কাজ করবেন বলে মনে করবেন তাদেরকেই ভোট দেবে। দলের কোনো সিদ্ধান্ত দলীয় কর্মীদের উপর দেওয়া হবে না বলে জানিয়েছেন তিনি।

এদিকে গোটা বিষয়টি নিয়ে সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, এটা তিপ্রা মথা দলের একটা স্ট্রেটাজি হতে পারে। তবে তিপ্রা মথা দলের সমর্থন তাদের সঙ্গেই রয়েছে। অন্যদিকে শাসক দল বিজেপি নির্বাচনী প্রচারে জনজাতিদের সমর্থন তাদের সঙ্গে রয়েছে বলে দাবি করছেন। ফলে জনজাতিদের সমর্থন আদতে কার সঙ্গে রয়েছে সেটা প্রশ্ন থেকেই যাচ্ছে। এই উপ নির্বাচনেও উপজাতিদের সমর্থন ফলাফলে বিশেষ ভূমিকা রাখবে বলেই ধারণা রাজনৈতিক মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *