BRAKING NEWS

পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৩০

ইসলামাবাদ, ৭ আগস্ট (হি.স.) : পাকিস্তানে হাজারা এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ৩০ জনে দাঁড়িয়েছে। রবিবার নওয়াবশাহে সারহারি রেলওয়ে স্টেশনের কাছে ওই ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হলে আরও অন্তত ১০০ জন আহত হন ।

সিন্ধের মুখ্যমন্ত্রী সৈয়দ মুরাদ আলি শাহ বেনজিরাবাদে পিপলস মেডিকেল কলেজ হাসপাতালে গণমাধ্যমকে নিহতে সংখ্যা নিশ্চিত করেন। তিনি যোগ করেন, প্রয়োজনে আহতদের করাচিতে নিয়ে যাওয়া হবে। মন্ত্রী স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য কর্মকর্তাদের ত্রাণ ও উদ্ধার তৎপরতা ত্বরান্বিত করার নির্দেশ দিয়েছেন।

রেলওয়েজ অ্যান্ড এভিয়েশনমন্ত্রী খাজা সাদ রফিকের দেওয়া তথ্য অনুযায়ী দুর্ঘটনাটি ঘটে গতকাল দুপুর ১টা ১৮মিনিটে। প্রায় হাজার খানেক লোক হাজারা এক্সপ্রেসে করে গন্তব্যে যাচ্ছিলেন। ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডিতে যাচ্ছিল।

এর আগে পাকিস্তান রেলওয়য়ের সুকুর ডিভিশনাল কমার্সিয়াল অফিসার মোহসিন সিয়াল বলেন, ঠিক কতটি বগি লাইনচ্যুত হয়ে তা জানা যায়নি। কেউ বলছেন পাঁচটি, কেউ বলছেন আটটি, আবার কেউ বলছেন ১০টি।

স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এই ট্রেন দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি টুইট করে বলেছেন, নিহত যাত্রীদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। আহতদের হাসপাতালে সর্বোত্তম স্বাস্থ্যসেবা সুবিধা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *