BRAKING NEWS

ঘুষের টাকা নিতে গিয়ে দুর্নীতি দমনের হাতে ধৃত মরিগাঁওয়ের সরকারি কর্মচারী

মরিগাঁও (অসম), ২৬ জুন (হি.স.) : মরিগাঁও জেলা সদরে রাজস্ব সার্কল অফিসের এক কর্মচারী ঘুষের টাকা নিতে গিয়ে ভিজিল্যান্স ও অ্যান্টি করাপশন অধিকরণের আধিকারিকদের হাতে পাকড়াও হয়েছেন। ধৃত কর্মচারী সংশ্লিষ্ট রাজস্ব সার্কলের লাটমণ্ডল নবজ্যোতি নাথ।

মরিগাঁওয়ে রাজস্ব সার্কল অফিসে আজ সোমবার সকাল ১১.৩০ মিনিট নাগাদ লাটমণ্ডল নবজ্যোতি নাথকে ঘুষের অগ্রিম নগদ ১৫ হাজার টাকা নেওয়ার সময় হাতেনাতে পাকড়াও করেছেন ভিজিল্যান্স ও অ্যান্টি করাপশন অধিকরণের আধিকারিকরা। জনৈক ব্যক্তি তার জমির নামজারির জন্য বহুদিন আগে এক আবেদন করেছিলেন। কিন্তু নামজারি করতে গরিমসি করে বিলম্ব করছিলেন লাটমণ্ডল নবজ্যোতি নাথ। শীঘ্র নামজারি করতে তিনি আবেদনকারীর কাছে নগদে ৩০ হাজার টাকা দাবি করেছিলেন। দর কষাকষির পর ঘুষের হার ২৫ হাজার টাকায় নামে।

এদিকে বীতশ্রদ্ধ ওই আবেদনকারী মুখ্যমন্ত্রীর ভিজিল্যান্স ও অ্যান্টি করাপশন অধিকরণের দ্বারস্থ হন। অ্যান্টি করাপশনের আধিকারিকদের কষা ছক অনুযায়ী আজ সকাল সাড়ে এগারোটা নাগাদ লাটমণ্ডল নাথকে অগ্রিম হিসেবে নগদ ১৫ হাজার টাকা দিতে যান। অফিসের বাইরে অপেক্ষা করছিলেন অ্যান্টি করাপশনের আধিকারিকরা। অফিসের ভিতরে কথোপকথনের মধ্যে অভিযোগকারী ব্যক্তি নবজ্যোতি নাথের হাতে ১৫ হাজার টাকার বান্ডিল তুলে দেন। সে সময় দৌড়ে গিয়ে হাতেনাতে নবজ্যোতিকে পাকড়াও করেন অফিসাররা। টাকাগুলি তাঁরা ব্যাংক কর্মচারী ও কয়েকজনকে সাক্ষী রেখে বাজেয়াপ্ত করেন।

জানা গেছে, ১৯৮৮ সালের দুর্নীতি প্রতিরোধ আইন (২০১৮ সালে সংশোধিত)-এর ধারা ৭(এ)-এর অধীনে অ্যান্টি করাপশন (এসিবি) থানায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *